গত রাতে ৩০০ ফিট থেকে সেনাবাহিনীর অভিযানে ১২ জন আটক

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শুক্রবার ১৮ই অক্টোবর ২০২৪ ১১:১০ পূর্বাহ্ন
গত রাতে ৩০০ ফিট থেকে সেনাবাহিনীর অভিযানে ১২ জন আটক

রাজধানীর খিলক্ষেতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী, ট্রাফিক ও থানা-পুলিশের সমন্বয়ে একটি যৌথ অভিযান পরিচালিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত ১১টা থেকে ১টা পর্যন্ত ৩০০ ফিট সড়কের চেকপোস্ট এলাকায় এই অভিযান চালানো হয়।


অভিযানে মোট ১৩৬টি মামলা দায়ের করা হয়েছে, যার মধ্যে বিভিন্ন অপরাধের জন্য ১২ জনকে আটক করা হয়। অভিযানে সিগন্যাল অমান্য, মাদকসেবন এবং সরকারি কাজে বাধা দেওয়ার মতো অপরাধে গ্রেফতারকৃতরা আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আসে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য খিলক্ষেত থানায় হস্তান্তর করা হয়েছে।


অভিযানের ফলস্বরূপ, জরিমানা আদায় করা হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৫শ’ টাকা। অভিযানের সময় ২৭টি মোটরসাইকেল এবং ২টি প্রাইভেট কারও জব্দ করা হয়েছে। 


স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, আইনশৃঙ্খলা বাহিনীর এই উদ্যোগে এলাকায় নিরাপত্তা পরিস্থিতির উন্নতি হবে এবং অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে। অভিযানের উদ্দেশ্য শুধুমাত্র আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ নয়, বরং সাধারণ জনগণের মধ্যে নিরাপত্তার অনুভূতি বৃদ্ধি করাও।


সেনাবাহিনী, ট্রাফিক এবং পুলিশ বাহিনীর সম্মিলিত উদ্যোগে পরিচালিত এই অভিযান দেশের বিভিন্ন স্থানে অপরাধ কমানোর লক্ষ্যে অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা। এই ধরনের অভিযান জনগণের মধ্যে আইন ও শৃঙ্খলা বজায় রাখার জন্য সহায়ক হবে, যা দেশের উন্নয়ন এবং জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করবে। 


এতে করে সাধারণ মানুষের মধ্যে আইনশৃঙ্খলার প্রতি আরো সচেতনতা বৃদ্ধি পাবে এবং তারা অপরাধ থেকে বিরত থাকতে উৎসাহিত হবে বলে আশা প্রকাশ করা হয়েছে।