শ্রীমঙ্গলে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ০৫:৪০ অপরাহ্ন
শ্রীমঙ্গলে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত

'সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই'—এই শ্লোগানকে সামনে রেখে শ্রীমঙ্গলে আন্তর্জাতিক অহিংস দিবস উদযাপন করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) সকাল ১১টায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) ও ইয়ূথ পিস অ্যাম্বাসেডর গ্রুপের উদ্যোগে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে পিস ফ্যাসিলিটেটর গ্রুপের কো-অর্ডিনেটর সৈয়দ ছায়েদ আহমেদের সঞ্চালনায় এবং জেলা পরিষদের সদস্য হেলেনা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিছলু আহমেদ চৌধুরী, এবং অন্যান্য জনপ্রতিনিধি ও সমাজকর্মীরা।


বক্তারা অহিংস আন্দোলনের গুরুত্ব ও শান্তির বাণী disseminate করার ওপর গুরুত্ব আরোপ করেন। শামীম আহমেদ ও দেবব্রত দত্ত হাবুল বলেন, সমাজে সহিংসতা প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।


এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, সাংবাদিক ঝলক দত্ত, পিএফজির সদস্য মো: আনহারুল ইসলাম, এবং ইয়ুথ পিস অ্যাম্বাসেডর গ্রুপের সহসমন্বয়কারী চৌধুরী সিরাজাম মনিরা। 


সর্বশেষে, মানববন্ধন শেষে শান্তির পক্ষে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণের আহ্বান জানানো হয়, যা একটি সংঘাতমুক্ত ও শান্তিপূর্ণ সমাজ গড়ার লক্ষ্যে কাজ করবে।