আত্রাইয়ে এক রাতে ৯টি গরু-ছাগল চুরি, আতঙ্কিত গ্রামবাসী

নিজস্ব প্রতিবেদক
নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি, নওগা:
প্রকাশিত: সোমবার ৯ই সেপ্টেম্বর ২০২৪ ০৬:৪৮ অপরাহ্ন
আত্রাইয়ে এক রাতে ৯টি গরু-ছাগল চুরি, আতঙ্কিত গ্রামবাসী

নওগাঁর আত্রাই উপজেলায় ৮ সেপ্টেম্বর, রবিবার গভীর রাতে থাঐপাড়া গ্রামে তিনজন কৃষকের সাতটি গরু ও দু'টি ছাগল চুরির ঘটনা ঘটেছে। এই ঘটনায় এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে।


স্থানীয় বাসিন্দা জাকির হোসেন জানান, সন্ধ্যার পর বাড়ির গোয়াল ঘরে গরু ও ছাগল রেখে রাতে ঘুমাতে যান। সকালে ঘুম থেকে উঠে তিনি দেখতে পান, গোয়াল ঘর থেকে দু'টি গরু ও দু'টি ছাগল চুরি হয়ে গেছে। তার মতে, চুরি হওয়া গরু দুটির মূল্য প্রায় দেড় লক্ষ টাকা এবং ছাগল দুটির মূল্য প্রায় ২০ হাজার টাকা।


অপর গ্রামবাসী সাইদার রহমান জানান, গভীর রাতে চোরেরা গোয়াল ঘরের তালা কেটে তিনটি গরু চুরি করে নিয়ে গেছে। চুরি হওয়া গরু তিনটির আনুমানিক মূল্য দুই লক্ষ টাকা হবে। একই রাতে তার ভাই রাজা’র গোয়াল ঘরের তালা কেটে আরও দু'টি গরু চুরি হয়। এই গরু দুটির মূল্যও প্রায় দুই লক্ষ টাকা বলে তিনি জানান।


ভুক্তভোগীরা সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে আত্রাই থানায় লিখিত অভিযোগ করেছেন। আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল ইসলাম বলেন, "আমরা গরু-ছাগল চুরির ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে এবং আমরা চুরির সঙ্গে জড়িতদের গ্রেফতার ও চুরি হওয়া গরু-ছাগল উদ্ধারের চেষ্টা করছি।"


এ ঘটনায় এলাকার নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে। স্থানীয় প্রশাসন দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে, তবে এ ধরনের চুরির ঘটনা বারবার ঘটতে থাকলে গ্রামবাসীর মধ্যে নিরাপত্তাহীনতা বাড়বে বলেই মনে করছেন অনেকে।