হাকিমপুরে মেধাবৃত্তি প্রদান ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বুধবার ১২ই জুন ২০২৪ ০৮:২৭ অপরাহ্ন
হাকিমপুরে মেধাবৃত্তি প্রদান ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

দিনাজপুরের হাকিমপুর সরকারি মহিলা ডিগ্রি কলেজে মেধাবী শিক্ষার্থীদের প্রদান ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 


বুধবার (১২ জুন)  পৌর শহরের হাকিমপুর সরকারি মহিলা ডিগ্রি কলেজ প্রাঙ্গণে উৎসব মুখর পরিবেশে কলেজের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 


কলেজের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি আলহাজ্ব হারুন উর রশিদ হারুন এর সভাপতিত্বে মেধাবৃত্তি প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন রাজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ দুলাল হোসেন পিপিএম, উপজেলা আ'লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাপ, শাহেদ মল্লিক বাবু, বীর মক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার লিয়াকত আলী, আলহাজ্ব শেখ শাফি, আশরাফ আলী প্রধান, মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলামসহ অনেকে। 


প্রথমে মেধাবৃত্তি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অত্র কলেজের অধ্যক্ষ মোঃ মামুনুর রশীদ।

তিনি বলেন, দিনাজপুর-৬ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম মোস্তাফিজুর রহমান ফিজু মেমোরিয়াল, তাবসেরুন্নেছা মেমোরিয়াল, সৈয়দ জাফর আহমদ ও সালেহা মজুমদার ফান্ডের পক্ষ থেকে এই কলেজের জিপিএ ৫ প্রাপ্ত মেধাবী ১৫ ছাত্রীর মাঝে ৫০০০ (পাঁচ হাজার) টাকা প্রতি জনকে ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। 


প্রধান অতিথি 'মরহুম মোস্তাফিজুর রহমান ফিজু মেমোরিয়াল ফান্ডের" উত্তরাধিকারী স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক এমপি বলেন, তার বাবা এই আসনের সাবেক সংসদ সদস্য মরহুম মোস্তাফিজুর রহমান ফিজু উচ্চ শিক্ষিত মানুষ ছিলেন না, তবে তিনি ছিলেন স্বশিক্ষিত এবং তিনি  একজন বিদ্যোৎসাহী, সমাজহিতৈষী, পরোপকারী সংস্কৃতিমনা ও অসম্প্রদায়িক সাদা মনের মানুষ ছিলেন। তিনি সব সময় সমাজের হতদরিদ্র, গরীব মানুষের ছেলেমেয়েদের ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা নিয়ে ভাবতেন। তার দূরদর্শী ভাবনা চিন্তাকে সমাজে স্থায়ীভাবে প্রতিফলিত করার জন্যই আমরা এই ফান্ড গঠন করেছি। এই ফান্ডটি একটি অলাভজনক, অরাজনৈতিক ও সেবামূলক ফাউন্ডেশন। 


সবশেষে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য বিশেষ দোয়া করা হয়েছে।