ভারত থেকে ফিরেছেন ৬০০ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ১৬ই মে ২০২১ ০৮:০৫ পূর্বাহ্ন
ভারত থেকে ফিরেছেন ৬০০ বাংলাদেশি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট ভারতে আটকাপড়া যাত্রীদের দেশে ফেরা অব্যাহত রয়েছে।


শনিবার (১৫ মে) পর্যন্ত ৬শ জন বাংলাদেশি এ চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। এছাড়াও ঢাকায় ভারতীয় দূতাবাসে কর্মরত ১৫ জন ভারতীয় নাগরিকও এই সময়ে বাংলাদেশে প্রবেশ করেছেন।


চেকপোস্ট সূত্রে জানা গেছে, গত ২৬ এপ্রিল থেকে গতকাল শনিবার (১৫ মে) পর্যন্ত মোট ৬শ জন আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন।


এরই মধ্যে গতকাল শনিবার প্রবেশ করেছেন ১২ জন। তাদের মধ্যে ৩ জনকে ঢাকা সিএমএইচে ও বাকি ৯ জনকে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়।


বর্তমানে ভারতফেরত ২৭৩ জন কোয়ারেন্টিন সেন্টারে আছেন। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে ৩৮ জন, বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫২ জন, হোটেল অবকাশে ৩০ জন, হোটেল তাজে ২২ জন, গ্র্যান্ড মালেকে ২১ জন, নাইন স্টারে ২৬ জন, রজনীগন্ধায় ৭ জন ও আশিক প্লাজায় ৩২ জন এবং তিতাস ভিউ হোটেলে কোয়ারেন্টিনে আছেন ৪৫ জন।


ভারতফেরত সকলকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। কোয়ারেন্টিনে মুক্ত হয়েছেন ৫৭।


আখাউড়া আন্তর্জাতিক ইমেগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ আব্দুল হামিদ জানান, করোনাভাইরাসের কারণে চেকপোস্ট দিয়ে সাধারণ যাত্রী পারাপার কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।

তবে ভারত এবং বাংলাদেশে আটকা-পড়া যাত্রীরা দুই দেশের হাই কমিশনের অনাপত্তিপত্র নিয়ে এই চেকপোস্ট ব্যবহার করে নিজ দেশে ফিরতে পারছেন।


#ইনিউজ৭১/এনএইচএস/২০২১