হাইকোর্টে জাহাঙ্গীরের রিট খারিজ, প্রার্থীতা বাতিল

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ৮ই মে ২০২৩ ০৯:৩৭ অপরাহ্ন
হাইকোর্টে জাহাঙ্গীরের রিট খারিজ, প্রার্থীতা বাতিল

গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে যে রিট করেছিলেন জাহাঙ্গীর আলম, তা সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্টে।


শুনানির পর বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহম্মদ মাজবুব উল ইসলামের দ্বৈত বেঞ্চ সোমবার এ আদেশ দেন।


আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ফিদা এম কামাল, এম কে রহমান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।


মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর গত ৩০ এপ্রিল গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম মেয়র পদে জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করেন। তবে মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। পরে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করের আপিল করেন জাহাঙ্গীর আলমের। গত ৪ মে ঢাকার বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম বিপ্লব প্রার্থী জাহাঙ্গীরের আপিল আবেদন খারিজ করে দেন।


পরে আপিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে গতকাল রবিবার (৭ মে) হাইকোর্টে রিট করেন জাহাঙ্গীর। সোমবার সে রিটটি শুনানির পর খারিজ হলো।


গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান। জাহাঙ্গীর আলম দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।