মাটিরাঙ্গায় ছয়টি ডায়াগনস্টিক সেন্টার ও ডেন্টাল কেয়ার সিলগালা

নিজস্ব প্রতিবেদক
জসিমউদ্দিন জয়নাল, খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ৩০শে মে ২০২২ ০৭:৫৩ অপরাহ্ন
মাটিরাঙ্গায় ছয়টি ডায়াগনস্টিক সেন্টার ও ডেন্টাল কেয়ার সিলগালা

স্বাস্হ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সারা দেশে অবৈধ ডায়াগনস্টিক সেন্টার,ডেন্টাল ক্লিনিক বন্ধে চলমান অভিযানের অংশ হিসেবে পার্বত্য খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গায় ৩টি ডায়াগনস্টিক সেন্টার ও ৩টি ডেন্টাল কেয়ারকে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। 


সোমবার (৩০মে ২০২২ইং  ) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলার গোমতী, তবলছড়ি ও তাইন্দং ইউনিয়নে ভ্রাম্যমান আদালতের   অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব।


ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়,বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার অনুমতি পত্র না থাকায়  নিবন্ধন ব্যতীত দন্ত চিকিৎসার চেম্বার করা এবং মোবাইল কোর্ট পরিচালনার খবর পেয়ে প্রতিষ্ঠান বন্ধ করে চলে যাওয়ায় মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর বিভিন্ন ধারায় গোমতী পপুলার ডায়াগনস্টিক সেন্টার এবং তাসফিয়া ডেন্টাল কেয়ার, তবলছড়ির সেবা ডায়াগনস্টিক সেন্টার, তাইন্দংএ মডার্ণ ডেন্টাল কেয়ার, বারিয়া ডেন্টাল কেয়ার এবং অনুমোদন ব্যাতিত ল্যাবটেস্ট পরিচালনা করার অপরাধে মীর হোসেনের ব্লাড টেস্ট ল্যাব সীলগালা দেয়া হয়। 


অভিযানকালে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিল্টন ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা নিরাপদ খাদ্য পরির্দশক মিজানুর রহমান, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের  (ল্যাব) টেকনিশিয়ান  ফারুক হোসেন, মাটিরাঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোঃ হাবিবুল্লাহ উপস্থিত ছিলেন।


মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃলা দেব বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী অবৈধ ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার অনুমতি পত্র না থাকায় ও বিএমডিএস এর নিবন্ধন ব্যতীত দন্ত চিকিৎসার চেম্বার করায় অভিযান পরিচালনা করা হয়। আগামীতে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।