দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: সোমবার ৪ঠা অক্টোবর ২০২১ ০৬:০৮ অপরাহ্ন
দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তি চরমে

বাংলাদেশের অন্যতম ব্যস্ততম নৌরুট রাজবাড়ী জেলার দৌলতদিয়া ফেরিঘাট। আজ (৪ সেপ্টেম্বর) সোমবার সকাল থেকেই দুপুর পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে। সকালে থেকেই ঘাটে ঢাকামুখী যানবাহন সহ অন্যান্য জেলা মুখী যানবাহনের দীর্ঘ সিরিয়াল দেখা গেছে। 


দৌলতদিয়া ঘাট এলাকার জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফিড মিল পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত যাত্রীবাহী বাস ও পণ্যবাহীট্রাকের দীর্ঘ সিরিয়াল রয়েছে। তবে ধারণা করা হচ্ছে বিকেলের পর এ চাপ আরো বাড়তে পারে। 


বিআইডাব্লিউটিসি সূত্র থেকে জানাগেছে  বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০ ফেরির মধ্যে চলাচল করছে ১৮টি। ২ টি যান্ত্রিক ত্রুটির জন্য মেরামতের কাজ চলছে।  শুক্রবার শনিবার ঘাট এলাকায় চাপ থাকলেও আজকে যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে।


দীর্ঘ সিরিয়ালে আটকে থাকা ঢাকাগামী এক যাত্রী মাহাতাব হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, সকাল ৯ টায় মধুখালি থেকে রওনা হন ঢাকার উদ্যেশ্য করে কিন্তু প্রায় ৪ ঘন্টা হয়ে গেলেও এখনো ফেরি ঘাটে যেতে পারেনি। কখন যে ফেরির নাগাল পাবো বুঝতে পারছিনা। 


এ সময় কথা হয় যশোর থেকে ঢাকার উদ্যেশ্য রওনা করা শাহ আলম নামে এক যাত্রীর  সাথে তিনি বলেন, ভেবেছিলাম ঘাটে তেমন যানযট নেই কিন্তু এসে দেখি বিশাল সিরিয়াল, বিকেলের ভিতর পারহতে পারবো কিনা কে জানে। আজকে এমন যানযট হবে জানলে আসতাম না।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কার্যালয় (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ শিহাব উদ্দিন বলেন, আজকে অতিরিক্ত যানবাহনে কারনে এ দীর্ঘ সিরিয়াল। বর্তমানে দৌলতদিয়া -পাটুরিয়া নৌরুটে ছোট বড় মিলিয়ে ১৮টি ফেরি চলাচল করছে। আমরা যানবাহনের দীর্ঘ সিরিয়াল কমাতে কাজ করছি। আশা করি বিকেল নাগাদ এমন সিরিয়াল থাকবে না।