ভার্জিনিয়ায় ২ জন সনাক্ত করোনাভাইরাসে আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ৯ই মার্চ ২০২০ ১২:৪১ অপরাহ্ন
ভার্জিনিয়ায় ২ জন সনাক্ত করোনাভাইরাসে আক্রান্ত

ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টিতে দু'জন করোনাভাইরাস রোগী সনাক্ত করা হয়েছে। দু'জনকেই কোয়ারিন্টিনে রাখা হয়েছে। এই নিয়ে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে একজন, মেরিল্যান্ডে চারজনসহ মোট ৭ জন করোনা ভাইরাস রোগী ধরা পড়েছে। ফেয়ারফ্যাক্স কাউন্টি স্বাস্থ্য বিভাগ করোনভাইরাস রোগের সংক্রমণ (কোভেড -১৯) নিয়ন্ত্রণ করতে ভার্জিনিয়া ষ্টেট স্বাস্থ্য বিভাগ এবং স্থানীয় স্বাস্থ্যসেবা সংস্থাগলোর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে।

ফেয়ার‌্যফাক্স কাউন্টি কর্তৃপক্ষ বলেন, আমরা করোনাভাইরাস রোগে আক্রান্ত হয়েছে এমন ব্যক্তিদের দ্রুত সনাক্ত করতে স্বাস্থ্যসেবা সরবরাহকারী এবং জনস্বাস্থ্য ও সুরক্ষা অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করছি। আমরা জনস্বাস্থ্যের জন্য যথাযথ পদক্ষেপ নিচ্ছি এবং সিডিসির সাথে এক হয়ে কাজ করছি যাতে কোভেড-১৯ এ আক্রান্তদের পরীক্ষা করতে পারি। যদি কোনও ব্যক্তি কোভেড-১৯ দ্বারা চিহ্নিত হয় আমরা তাৎক্ষনাৎ রোগীকে চিকিৎসা প্রদানের জন্য আক্রান্ত ব্যক্তিকে আলাদা করার জন্য কাজ করব। যাতে কমিউনিটিতে ভাইরাস ছড়াতে না পারে।

এদিকে, ফেয়ারফ্যাক্স কাউন্টি পুলিশ অতিরিক্ত বায়ো হ্যাজার্ড যন্ত্রপাতি দিয়ে মাঠে নামানো হয়েছে যাতে দ্রুত করোনা ভাইরাসে আক্রান্ত রুগিকে সনাক্তকরনসহ কোয়ারিন্টিন করতে পারে। এছাড়া ফেয়ারফ্যাক্স কর্তৃপক্ষ কমিউনিটি নেতৃবৃন্দকে জরুরি না হলে সকল ইভেন্ট বাতিল করার পরামর্শ দিয়েছে এবং জনসমাগম থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।