জাতিসংঘের অধিবেশন সুইজারল্যান্ড বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারন সম্পাদকের যোগদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০১৯ ১১:৪৩ পূর্বাহ্ন
জাতিসংঘের অধিবেশন সুইজারল্যান্ড বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারন সম্পাদকের যোগদান

সুইজারল্যান্ডেশনের সাধারন সম্পাদক ও সুইজারল্যান্ড আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক শাহ আলম আন্তর্জাতিক শান্তি দিবস অধিবেশনে অংশ গ্রহন করেন। অনুষ্ঠান উদ্ভোধন করেন তাতিয়ানা ভালোভায়া ডিরেক্টর জেনারেল জাতি সংঘ জেনেভা অফিস।

সেক্রেটারী জেনারেল আন্তনিও গোতরো মহা সচিব জাতিসংঘ টেলে কনফারেন্জে বক্তব্য রাখেন। আলোচনায় অংশ গ্রহন করেন ছেঝার দিয়াজ, গোয়তেমালা ফিল্ম মেকার,ডিনা অলামী সুইডেন,মোহাম্মদ ইব্রাহিম, ইব্রাহিম ফাউন্ডেশন,মিষ্টার স্কোট ওউবের (Scott Weber) প্রেসিডেন্ট ইন্টারপিজ (President Interpeace) কর্নেল লুরানগেলি ফ্রানকো,ন্যাশনাল পুলিশ,জয়নব নানকায়া, সালমা ইব্রাহিম, শিল্পী আব্বেস বোকোবজা পেরিস।দোপোসাসোক।
উপস্থাপনা করেন সারা নোভ,রেইনের ঘোধ।

প্রতি বছর, ২১ শে সেপ্টেম্বর বিশ্বজুড়ে আন্তর্জাতিক শান্তি দিবস পালন করা হয়। জাতিসংঘের সাধারণ অধিবেশন এটিকে একটি দিবস হিসাবে ঘোষণা করেছে, সমস্ত জাতির এবং জনগণের মধ্যে এবং উভয়ের মধ্যেই শান্তির আদর্শকে শক্তিশালী করার জন্য নিবেদিত। ২০১৯ জেনেভা পিস টকস থিমের অধীনে আয়োজন করা হয়েছে: বিশ্বাসের বিষয়গুলি। আট মিনিটের আলোচনার একটি ধারাবাহিকের মাধ্যমে, বক্তারা তাদের ব্যক্তিগত গল্প এবং অভিজ্ঞতাগুলি ভাগ করে নেবেন, তাদের বিশ্বাসের প্রচারের জন্য তাদের প্রচেষ্টাটি তুলে ধরবেন highlight আমাদের বিশ্বব্যাপী বিশ্বে আস্থার অর্থ সেক্টরগুলিতে পৃথক হতে পারে, তবে, শান্তির স্তম্ভ হিসাবে আস্থার সারমর্মটি রয়ে গেছে। এটি আঠালো যা সম্পর্ক, সমাজ এবং অর্থনীতি একসাথে ধারণ করে। স্পিকাররা বিভিন্ন পেশাদার এবং ব্যক্তিগত ব্যাকগ্রাউন্ড জুড়ে এসে জোর দিয়ে বলেন যে আমাদের প্রত্যেকে আমাদের বয়স এবং পটভূমি নির্বিশেষে আমাদের সম্প্রদায়ের এবং এর বাইরেও আস্থা ও শান্তির উন্নয়নে অবদান রাখতে পারে।

জনাব শাহ আলম বলেন, একজন বাংলাদেশী হিসাবে ইনটিভেটিভস অফ চেঞ্জ দ্য জেনিভা পিস টকসের অংশীদার হতে পেরে উচ্ছ্বসিত, যেটি আন্তর্জাতিক শান্তি দিবস উদযাপনের জন্য জেনেভা, ইন্টারপিস এবং জেনেভা পিস বিল্ডিং প্ল্যাটফর্মের যৌথ উদ্যোগে একটি পাবলিক ইভেন্ট।