এবার নেদারল্যান্ডসে জঙ্গী হামলায় নিহত ১, আহত কয়েকজন

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৮ই মার্চ ২০১৯ ০৬:৫৫ অপরাহ্ন
এবার নেদারল্যান্ডসে জঙ্গী হামলায় নিহত ১, আহত কয়েকজন

নেদারল্যান্ডসের ইউট্রেখট শহরে যাত্রীবাহী ট্রামে বন্দুক হামলায় একজন নিহত ও আরো কয়েকজন আহত হয়েছে। হামলার পেছনে সন্ত্রাসী উদ্দেশ্য রয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। তবে এতে কতজন নিহত হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনার পর জরুরি বৈঠকে বসেছে সরকার। সোমবার স্থানীয় সময় বেলা পৌনে ১১টায় রাজধানী ইউট্রেখটে একটি ট্রামে বন্দুক হামলার ঘটনা ঘটেছে।

এদিকে গণমাধ্যম বলছে, গুলিতে আহত কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। রুশ সংবাদমাধ্যম আরটি ইউট্রেখটের পুলিশের বরাত দিয়ে বলছে, সিটি সেন্টারের পাশে অবস্থিত শহরের একটি ট্রাম স্টেশনের কাছে এ গোলাগুলির ঘটনা ঘটে। দেশটির পুলিশের মুখপাত্র জুস্ট ল্যানশ্যাগে বলেছেন, একটি ট্রামে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি। তবে ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠানো হয়েছে।

এ গোলাগুলির পর থেকে ঘটনাস্থল এড়িয়ে চলাচলের জন্য স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে আরটিভি জানিয়েছে, ঘটনাস্থলে এক নারীকে মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। তবে ঘটনাস্থল থেকে অনেক মানুষকে দৌড়ে পালাতে দেখেছেন তিনি। এ ঘটানায় ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটে বলেছেন, ‌ট্রাম স্টেশেন হামলার পর সংকটকালীন জরুরি বৈঠকে বসেছে সরকার। এদিকে ইউট্রেখটের পরিবহন কর্তৃপক্ষ বলছে, শহরের সব ট্রাম সেবা বন্ধ ঘোষণা করেছে তারা। খবর ডাচ নিউজের।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব