অপরাধের স্বর্গরাজ্য মোহাম্মদপুরে সন্ত্রাস ও ডাকাতি রোধে সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ১১:০১ পূর্বাহ্ন
অপরাধের স্বর্গরাজ্য মোহাম্মদপুরে সন্ত্রাস ও ডাকাতি রোধে সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্প

রাজধানীর মোহাম্মদপুরে সন্ত্রাস, চাঁদাবাজি, ছিনতাই ও ডাকাতি প্রতিরোধে রোববার থেকে প্রতিটি হাউজিং এলাকায় অস্থায়ী ক্যাম্প স্থাপন করতে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। ২৬ অক্টোবর দিবাগত রাত ১টার দিকে বছিলায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ২৩-ইস্ট বেঙ্গলের উপ-অধিনায়ক মেজর নাজিম আহমেদ।


মেজর নাজিম বলেন, মোহাম্মদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে বিভিন্ন হাউজিং এলাকায় একটি করে অস্থায়ী ক্যাম্প তৈরি করা হবে। এই ক্যাম্প থেকে সেনাবাহিনীর সদস্যরা পুরো এলাকার নিরাপত্তা নিশ্চিত করবেন। তিনি উল্লেখ করেন, চলমান সন্ত্রাসী কার্যকলাপ রোধে এই উদ্যোগ অত্যন্ত জরুরি।


শনিবার অনুষ্ঠিত অভিযানে ২৩-ইস্ট বেঙ্গল কর্তৃপক্ষ ৪৫ জন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে, এর মধ্যে দুজন ডাকাতির সাথে সরাসরি যুক্ত ছিল। তাদের ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। মেজর নাজিম বলেন, “বছরে মোহাম্মদপুরে ২৭-২৮টি কিশোর গ্যাংয়ের কার্যক্রম চলছে, এর মধ্যে জেনেভা ক্যাম্পে প্রায় ৩০-৪০ শতাংশ সক্রিয় রয়েছে।”


তিনি আরও জানান, আটককৃতদের মধ্যে ১৫ থেকে ১৬ জন গডফাদার বা লিডারকে শনাক্ত করা হয়েছে, যারা দীর্ঘদিন ধরে চাঁদাবাজি ও ডাকাতির সাথে জড়িত। এই গ্যাংগুলো অফিসগামী মানুষ এবং শিক্ষার্থীদের টার্গেট করে নানা অপরাধ কর্মকাণ্ডে লিপ্ত ছিল।


সেনাবাহিনীর এই উদ্যোগ স্থানীয় জনগণের মধ্যে আশার সঞ্চার করেছে, তারা আশা করছেন যে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হবে। মেজর নাজিম আহমেদ আরও বলেন, জনগণের সহযোগিতার মাধ্যমে সন্ত্রাস এবং অপরাধমূলক কার্যকলাপ রোধ করা সম্ভব হবে।


সেনাবাহিনী এর মাধ্যমে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে চায় এবং তারা প্রতিশ্রুতি দিয়েছে যে, এলাকায় সন্ত্রাস ও অপরাধ দমনে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে মেজর নাজিম বলেন, “অন্যায়ের বিরুদ্ধে আমাদের সাথে থাকুন, আমরা আপনার নিরাপত্তা নিশ্চিত করতে এখানে আছি।”