নওগাঁয় পৃথক ঘটনায় ৪জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৯:৪২ অপরাহ্ন
নওগাঁয় পৃথক ঘটনায় ৪জনের মৃত্যু

নওগাঁয় পৃথক ঘটনায় ৪জনের মৃত্যু হয়েছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নওগাঁর মহাদেবপুরে উপজেলার ধনজইল মোড়ে মোটরসাইকেলের সাথে ব্যাটারি চালিত চার্জারের সাথে ধাক্কা খেয়ে মনিরুল ইসলাম (২৩) ও সারাফাত হোসেন (২২) নামের দুই ছাত্রের মৃত্যু হয়েছে। 


জেলার ধামইরহাট উপজেলার রসুলবিল রাঙ্গামাটি গ্রামে বাবলু হোসেনের ছেলে মামুনুর রশীদ (৪২) ও ছোট ভাই মাইনুর রহমান  (৩৫) রবিবার সন্ধ্যা ৬টার দিকে জমি জমা সংক্রান্ত  বিষয়ে বাক-বিতন্ডার এক পর্যায়ে মারপিটের শুরু হয়। এতে ছোট ভাই মাইনুর রহমানের আঘাতে বড় ভাই মামুনুর রশীদ গুরুত্বর জখম হলে তাকে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মামুনুর রশীদকে মৃত ঘোষনা করেন। 


অন্যদিকে, বিকেল ৫টার দিকে বদলগাছীতে রাস্তা পার হবার সময় ট্রাকের চাপায় মরিয়ম আক্তার (৬) নামের এক শিশু কন্যার মর্মান্তিক মৃত্যু হয়েছে।


মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসমত আলী বলেন, সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার ধনজইল মোড়ে মোটরসাইকেলের সাথে ব্যাটারি চালিত চার্জারের সাথে ধাক্কা খেয়ে মনিরুল ইসলাম (২৩) ও সারাফাত হোসেন (২২) নামের দুই ছাত্রের ঘটনাস্থলেই মৃত্যু হয়। নিহত সারাফাত উপজেলার জয়পুর সরদারপাড়া গ্রামের মাহমুদুল হাসানের ছেলে ও ঢাকা কলেজের ইসলামের ইতিহাস বিষয়ের ছাত্র এবং মনিরুল ইসলাম উপজেলার গোঁফানগর গ্রামের মোবারক হোসেনের ছেলে ও শিবপুর বরেন্দ্র ডিগ্রি কলেজের ডিগ্রি কলেজের ছাত্র। নিহত সারাফাত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ছিলেন। সন্ধ্যা সাড়ে ৬ টার তারা কাজ শেষ করে মোটরসাইকেল নিয়ে নওগাঁ শহর থেকে বাড়ি ফিরছিলেন। এসময় নওহাটা মোড় পার হয়ে আসার পর ধনজইল মোড়ে আসলে বিপরীত দিক থেকে আসা একটি চার্জারের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেল থেকে তারা ছিটকে পরে ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান তিনি।


ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) রাইসুল ইসলাম বলেন, উপজেলার রসুলবিল রাঙ্গামাটি গ্রামে বাবলু হোসেনের ছেলে মামুনুর রশীদ (৪২) ও ছোট ভাই মাইনুর রহমান  (৩৫) রবিবার মাগরিবের আজানের সময় জমি জমা সংক্রান্ত  বিষয়ে বাক-বিতন্ডার এক পর্যায়ে মারপিটের শুরু হয়। এতে ছোট ভাই মাইনুর রহমানের আঘাতে বড় ভাই মামুনুর রশীদ গুরুত্বর জখম হলে তাকে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মামুনুর রশীদকে মৃত ঘোষনা করেন। আমি ঘটনাস্থলেই আছি, খুনিকে গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।


বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ্জাহান আলী বলেন, বিকেল ৫টার উপজেলার মিঠাপুর পশ্চিমপাড়া দইভান্ডার মোড়ে সানোয়ার হোসেনের বাড়ীর সামনে রাস্তা পার হওয়ার সময় গোবরচাঁপা থেকে আক্কেলপুরগামী শসা বোঝায় ট্রাকটি  শিশু মরিয়ম আক্তার (৬)কে চাপা দেয়। এতে মরিয়ম মারাত্বকভাবে আহত হয়। স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে আক্কেলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যায়। উত্তেজিত জনতা ট্রাক চালক মো. ফিদা (৪২)কে আটক করে থানায় সোপর্দ করে। তিনি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার কিচক গ্রামের আফসার হোসেনের ছেলে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।