স্বৈরাচারী হাসিনা পালিয়ে গেলেও তার দোসররা বাকি: মাওলানা মোস্তফা কামাল

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:৩৩ অপরাহ্ন
স্বৈরাচারী হাসিনা পালিয়ে গেলেও তার দোসররা বাকি: মাওলানা মোস্তফা কামাল

বাংলাদেশ জামায়াতে ইসলামী অঞ্চলের টিম সদস্য ও ভোলা জেলার সাবেক আমির মাওলানা মোস্তফা কামাল বলেছেন, "যেদিন থেকে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জামায়াতের আমীরের নাম উচ্চারণ করেছেন, সেদিন থেকেই জামায়াতে ইসলামী নামক দলটি নতুন এক উচ্চতায় পৌঁছেছে।" তিনি দাবি করেন, দেশের ছাত্র-জনতার ব্যাপক আন্দোলনের ফলে স্বৈরাচারি হাসিনা পালিয়ে গেলেও তার দোসররা সকলে পালিয়ে যায়নি; ফ্যাসিবাদের শেকড় এখনও দেশের বিভিন্ন সেক্টরে রয়ে গেছে।


শনিবার (২৮ সেপ্টেম্বর) কাঁঠালিয়ায় জামায়াতে ইসলামী কাঁঠালিয়া উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত দিনব্যাপী শিক্ষা শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। মাওলানা কামাল বলেন, "বিগত সাড়ে ১৫ বছরে ফ্যাসিবাদের দোসররা সারাদেশে অনেক ডালপালা বিস্তার করেছে। তারা এখনও ঘাপটি মেরে বসে আছে।" 


তিনি আরও বলেন, "ফ্যাসিবাদের দোসররা বিপ্লব পরবর্তী সময়ে সেনাবাহিনীর অভ্যন্তরে অভ্যুত্থানের চেষ্টা চালিয়েছিল। এখন তারা আরও সুযোগের অপেক্ষায় রয়েছে।" মাওলানা কামাল এই দোষী ব্যক্তিদের বিরুদ্ধে সতর্ক থাকার জন্য দলের নেতাকর্মীদের আহ্বান জানান।


শিক্ষা শিবিরে জামায়াতে ইসলামী কাঁঠালিয়া উপজেলা শাখার আমীর মাষ্টার মজিবুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি অধ্যাপক সাইদুর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শুরা সদস্য ও জেলা আমীর এ্যাডভোকেট হাফিজুর রহমান, নায়েবে আমীর এ্যাডভোকেট বি এম আমিনুল ইসলাম, সেক্রেটারি অধ্যক্ষ ফরিদুল হক, ঝালকাঠি জেলা নেতৃবৃন্দ ও ৬০ জন রোকনসহ ৪০০ জন ডেলিগেট।


দিনব্যাপী এই শিক্ষা শিবিরে "দাওয়াতে মুমিন জীবনের মিশন," "ইসলামী আন্দোলনের সাফল্যের শর্তাবলী," এবং "সাংগঠনিক মজবুতীকরণে নেতাকর্মীদের দায়িত্ব" সহ বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে শহীদদের রুহের মাগফিরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করে দেশ ও উম্মাহর শান্তির জন্য দোয়া-মোনাজাত করা হয়। 


মাওলানা মোস্তফা কামাল তার বক্তব্যে দেশপ্রেম, ধর্মীয় মূল্যবোধ এবং সংগঠনের প্রতি নিষ্ঠার ওপর গুরুত্বারোপ করেন, যা ইসলামী আন্দোলনকে শক্তিশালী করবে বলে আশা প্রকাশ করেন।