রেকর্ড গড়তেই পাকিস্তানে এসেছে বাংলাদেশ: আহমেদ শেহজাদ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: সোমবার ২রা সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪২ অপরাহ্ন
রেকর্ড গড়তেই পাকিস্তানে এসেছে বাংলাদেশ: আহমেদ শেহজাদ

ঘরের মাঠে দলের পরাজয় দেখা কারোই ভালো লাগে না। সেটা হোক খেলোয়াড় কিংবা সমর্থক। ব্যতিক্রম নন আহমেদ শেহজাদও। পাকিস্তানের ওপেনারও তাই দলের বাজে পারফরম্যান্স নিয়ে বেজায় চটেছেন।


শেহজাদের হতাশা আরো বাড়তে পারে যদি বাংলাদেশ দ্বিতীয় টেস্টে জয় পায়। চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ৪২ রান করে বাংলাদেশও ভালো অবস্থানে আছে। জয়ের জন্য বাংলাদেশের আর প্রয়োজন ১৪৩ রান। হাতে উইকেট ১০টি আছে।


এর আগে রাওয়ালপিন্ডিতেই প্রথম টেস্ট জিতে বাংলাদেশ অনেক রেকর্ডের সাক্ষী হয়েছে। এবার আরেকটি রেকর্ডের দ্বাপ্রান্তে। এই টেস্ট জিতলেই পাকিস্তানেরর বিপক্ষে দীর্ঘ সংস্করণে প্রথমবার সিরিজ জিতবে। সঙ্গে তৃতীয় দল হিসেবে পাকিস্তানকে সিরিজে ধবলধোলাই করার নজির গড়বে বাংলাদেশ।


এর আগে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করেছেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা।



তবে এই টেস্টে এরই মধ্যেই বেশ কিছু রেকর্ড গড়েছে বাংলাদেশ। তার মধ্যে উল্লেখযোগ্য ৫০ রানের নিচে ৬ উইকেট হারিয়ে সপ্তম জুটিতে ১৬৫ রান, যা বিশ্ব ক্রিকেটে সর্বোচ্চ রানের জুটি। জুটিটি গড়েন সেঞ্চুরিয়ান লিটন দাস (১৩৮) ও মেহেদী হাসান মিরাজ (৭৮)।


বাংলাদেশের এমন সাফল্যেকে পাকিস্তানের জন্য বিব্রতকর রেকর্ড বলে মনে করছেন শেহজাদ।


তার কাছে মনে হচ্ছে, রেকর্ড গড়তেই যেন এবার পাকিস্তান সফরে এসেছে বাংলাদেশ। নিজের সামাজিক মাধ্যম এক্সে এমনটিই জানিয়েছেন গত কয়েক বছর ধরেই জাতীয় দলের বাইরে থাকা ৩২ বছর বয়সী ওপেনার।


দুই টেস্টের সিরিজ নিয়ে শেহজাদ বলেছেন,‘বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান আরেকটি বিব্রতকর রেকর্ড গড়েছে। দেখে মনে হচ্ছে, এখানে (পাকিস্তান) শুধু রেকর্ড গড়তেই এসেছে বাংলাদেশ ক্রিকেট দল।’


লিটন-মিরাজের সেই রেকর্ড জুটি নিয়ে শেহজাদ বলেছেন,‘ভালো বোলিং করে ২৬ রানে বাংলাদেশের ৬ উইকেট নিয়েছিল পাকিস্তানের বোলাররা। কিন্তু এরপর ১৫০ রানের জুটি গড়েছে তারা। ৩০ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে এমনটি ঘটেছে যা টেস্ট ইতিহাসে প্রথমবার। সপ্তম উইকেটে ১৫০ রানের জুটি গড়ে ম্যাচ কেড়ে নিয়েছে তারা।’