মন্টিনিগ্রোয় বন্দুকধারীর লক্ষ্যহীন গুলি, ১১ জন নিহত

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৩ই আগস্ট ২০২২ ১২:২৭ অপরাহ্ন
মন্টিনিগ্রোয় বন্দুকধারীর লক্ষ্যহীন গুলি, ১১ জন নিহত

মন্টিনিগ্রোর একটি শহরে লক্ষ্যহীন গুলিবর্ষনে দুই শিশুসহ অন্তত ১১ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন, যাদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও রয়েছেন।


শুক্রবার (১২ আগস্ট) মন্টিনিগ্রোর রাজধানী পডগোরিকা থেকে ৩৬ কিলোমিটার দূরবর্তী সেতিঞ্জে শহরে এই গোলাগুলির ঘটনা ঘটে। জানা যায়, বন্দুকধারী ওই ব্যক্তি পারিবারিক বিরোধের কারণেই এই হামলা চালান।


এ প্রসঙ্গে মন্টেনিগ্রিন পুলিশ প্রধান জোরান ব্র্যানিনের জানান, সন্দেহভাজন বন্দুকধারী প্রথমে একটি পরিবারকে আক্রমণ করেছিল। যারা তার বাড়িতে ভাড়াটিয়া হিসাবে বসবাস করছিল।


তিনি আরও জানান, হামলাকারী একটি রাইফেল ব্যবহার করে ৮ এবং ১১ বছর বয়সী দুটি শিশুকে হত্যা করেছিলেন এবং তাদের মাকে আহত করেছিলেন, যিনি পরে চিকিৎসারত অবস্থায় সুবিধায় তিনি মৃত্যুবরণ করেন। 


তারপর সে রাস্তায় বেরিয়েছিল এবং ওই বসতির অন্যান্য বাসিন্দাদের উপর গুলিবর্ষণ করে। গণমাধ্যম সূত্রে জানা যায়, কর্তৃপক্ষ হামলাকারীকে শনাক্ত করেছে, যার বয়স প্রায় ৩৪ বছর।


জানা যায়, লক্ষ্যহীন মানুষের উপর গুলি চালানোর সময় একজন বেসামরিক লোকের গুলিতে হামলাকারীর মৃত্যু হয়। 


এই ঘটনায় মন্টেনিগ্রোর রাষ্ট্রপতি মিলো ডুকানোভিচ টুইট করে জানিয়েছেন যে, এই দুর্ঘটনা তাকে গভীরভাবে কষ্ট দিয়েছে এবং তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি, যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের সকলের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেছেন। 


এই কঠিন সময়ে সমাজের অনান্য নাগরিকদের তাদের সঙ্গে সংহতি প্রকাশ করার জন্য তিনি আহ্বান জানিয়েছেন।


আড্রিয়াটিক উপসাগরীয় দেশটিতে কয়েক দশকের মধ্যে এটিই সবচেয়ে প্রাণঘাতি গোলাগুলির ঘটনা।


পর্বতবেষ্টিত মনোরম সমুদ্র সৈকতের জন্য বিখ্যাত মন্টিনিগ্রো, যা দীর্ঘদিন ধরে পর্যটকদের আকর্ষণ করে আসছে। সেখানে ভরা পর্যটন মৌসুম চলার সময়ই এই হত্যাযজ্ঞ ঘটলো।

সূত্র: সিএনএন