আইটি বিশেষজ্ঞ ইঞ্জিনিয়ার জিহাদ রানার জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ৬ই ডিসেম্বর ২০২৩ ০৪:৫৭ অপরাহ্ন
আইটি বিশেষজ্ঞ ইঞ্জিনিয়ার জিহাদ রানার জন্মদিন আজ

ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক এর সিইও এবং ফাউন্ডার ও গণমাধ্যমকর্মী ইঞ্জিনয়ার জিহাদ রানার শুভ জন্মদিন আজ। ১৯৮৭ সালের এই দিনে তিনি বরিশাল সদর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। 


বরিশালেই বেড়ে ওঠা জিহাদ রানা টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে বি.এস.সি পাস করে সার্ভার ও আইটি সেক্টরে পারদর্শিতার প্রমাণ রেখেছেন।


মায়ের ইচ্ছা ছিল ছেলে ব্যাংকার হবে। তবে প্রোগ্রামিং ও ওয়েব ডেভেলপিংয়ে আগ্রহী জিহাদের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পড়াশোনার পাশাপাশি চলতে থাকে স্বপ্নযাত্রা। শুরুতে বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করা শুরু হয় ওয়েব ডিজাইন ও সার্ভার ম্যানেজমেন্ট নিয়ে। পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের হয়ে কাজ শুরু করেন পড়াশোনার মাঝেই।


সেই ধারাবাহিকতায় ২০০৯ সালে শুরু করেন ওয়েব হোস্টিং ও ওয়েব ডেভেলপমেন্ট ফার্ম ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক। কাজ করে যান ওয়েব হোস্টিংয়ে আন্তর্জাতিক ব্র্যান্ড ও দক্ষ সাপোর্ট টিম তৈরির মাধ্যমে বাংলাদেশের শিক্ষিত তরুণদের নিয়েই বরিশালসহ বাংলাদেশের মানুষের দ্বারপ্রান্তে ডিজিটাল ও বিশ্বস্ত আইটি সেবা পৌঁছে দেয়ার জন্য। 


ইঞ্জিনিয়ার জিহাদ রানা গণমাধ্যমে যুক্ত হয়ে খুব অল্প দিনের মধ্যেই সুনাম কুড়িয়েছেন। বর্তমানে তিনি জাতীয় দৈনিক দ্যা ডেইলি বাংলাদেশ টুডে এবং বাংলাদেশ বুলেটিন পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি অসংখ্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথেও যুক্ত রয়েছেন।  


এদিকে জিহাদ রানার জন্মদিন উপক্ষে তাকে শুভেচ্ছা জানিয়েছেন তার সহকর্মী, পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব ও সহকর্মীরা। সকলের তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেছেন।


অনেক অনেক শুভ কামনা।