ভূরুঙ্গামারীতে প্রাণিসম্পদ প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৮ই এপ্রিল ২০২৪ ০৮:২১ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে প্রাণিসম্পদ প্রদর্শনী

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভ‍েটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এই প্রদর্শনীর উদ্বোধন হয়। এতে বিভিন্ন জাতের গবাদিপশু ও পাখি প্রদর্শন করা হয়। আগামী সোমবার পর্যন্ত প্রদর্শনী চলবে।


এসময় কুড়িগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোনাক্কা আলী, ভেটেরিনারি অফিসার ডা. মনোজিৎ কুমার সরকার, উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী, ইউএনও গোলাম ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. এএসএম সায়েম, জেলা পরিষদ সদস‍্য মাসুদা ডেইজী, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. শামসুর রহমান সুমন ও প্রেস ক্লাব সভাপতি আনোয়ারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। 


এছাড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে আগামী ১৯ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত উপজেলা জুড়ে বিনামূল্যে গবাদি পশুর বিভিন্ন রোগের টিকা ও কৃমিনাশক ট‍্যাবলেট বিতরণসহ পশুপালন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হবে।


উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শামীমা আক্তার বলেন, জনসাধারণকে পশু পালনে উদ্বুদ্ধ করতে প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনীতে আসা পশু পাখি দেখে জনসাধারণ এসব পালনে উৎসাহিত হবে বলে আশা করছি। এই অঞ্চলের মানুষ যাতে উন্নত জাতের গবাদি পশু-পাখি আরও বেশি লালন পালন করতে পারে সেলক্ষ্যে আমরা কাজ করছি।