সরাইলে ৫-১১ বছরের শিশুদের মাঝে করোনার টিকা প্রদান শুরু

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: মঙ্গলবার ১১ই অক্টোবর ২০২২ ০৬:৩১ অপরাহ্ন
সরাইলে ৫-১১ বছরের  শিশুদের মাঝে করোনার টিকা প্রদান শুরু

দেশের জেলা ও উপজেলা পর্যায়ে ৫ বছর থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে টিকাদান শুরু হয়।দেশের অন্যান্য উপজেলা এলাকার মতো ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলাতেও ৫ বছর থেকে ১১ বছর বয়সের শিশুদের করোনা প্রতিরোধক টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। 


মঙ্গলবার সকাল সাড়ে দশটায় উচালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শিশুদের টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন সরাইল উপজেলা পরিবার পরিকল্পনা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া। 


উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা কামাল, সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার, উচালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা.শামছুনাহার সুলতান, প্রধান শিক্ষক কাউছার সুলতানা, উপজেলা মেডিকেল টেকনোলজিষ্ট ইপিআই আল মামুন, সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো, তাসলিম উদ্দিন,স্বাস্থ্য সহকারী দেওয়ান আফরিন সুলতান, মো. এসকে রিমন, সহকারী শিক্ষক মো. রাফিক মিয়া, শিক্ষক আমির হামজা, ইউপি সদস্য মো. সুরুজ মিয়াসহ অভিভাবক ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।


এর আগে থেকেই ওই কেন্দ্রে শিশুদের নিয়ে ভীড় করেন তাদের অভিভাবকররা। কার্যক্রম শুরুর পর সু-শৃঙ্খলভাবে শিশুদের টিকা দেয়া হয়। করোনার টিকা গ্রহন করতে পেরে খুশি শিশুরা। প্রথমে কিছুটা ভয় পেলেও টিকা গ্রহনের পর তেমন কোন ব্যাথা অনুভব করেনি তারা। করোনা সুরক্ষায় সকল শিশুকে টিকা গ্রহনের আহ্বান জানায় তারা। এরি সাথে সরাইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও উচালিয়াপাড়া বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের করোনা টিকাদান শুরু করেছে।



অভিভাবক কাজল বলেন, এখনও করোনার প্রাদুর্ভাব একেবারে কমে যায়নি। বাচ্চাদের সুরক্ষার জন্য টিকা দেওয়া জরুরি। শিশুদের জন্য করোনা টিকার ব্যবস্থা করায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ জানাই।উপজেলা প্রাথমিক শিক্ষা সুত্রে জানান,  সকাল থেকে উপজেলা প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। টিকা দিতে পেরে খুশি শিক্ষার্থী ও অভিভাবকেরা।


সরাইল উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগ কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া বলেন, সরাইল উপজেলা প্রাথমিক বিদ্যালয়গামী প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাচঁ বছর থেকে ১১বছর বয়সী শিশুকে করোনা টিকা দেওয়া শুরু হয়েছে। শিশুদের জন্য পেডিয়াট্রিক ফর্মুলেশন ফাইজার বায়োএনটেক কোভিড- ১৯ ভ্যাকসিন সরবরাহ করা হয়েছে।