ধামইরহাটে গণটিকা কেন্দ্রে ব্যাপক সাড়া

নিজস্ব প্রতিবেদক
মো.হারুন আল রশীদ ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ৭ই আগস্ট ২০২১ ০৭:৪৮ অপরাহ্ন
ধামইরহাটে গণটিকা কেন্দ্রে ব্যাপক সাড়া

নওগাঁর ধামইরহাটে কোভিড-১৯ প্রতিরোধে ২৫ বছর ও তদুর্ধ্ব মানুষকে গণটিকাদান করা হয়েছে। গণটিকা কেন্দ্রগুলোতে সকাল থেকে উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। টিকা গ্রহণে গ্রামের প্রত্যন্ত এলাকার মানুষের মাঝে ব্যাপক প্রভাব পড়েছে।



এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন,উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট পাঁচ হাজার সাতশত মানুষকে প্রথম ডোজ টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও তার চেয়ে বেশি মানুষকে টিকা দেয়া হয়েছে। 




ধামইরহাট পৌরসভার তিনটি কেন্দ্রে ৯শত জনকে টিকা দেয়ার কথা থাকলেও ৯শত ২০ জন টিকা নিয়েছেন। এছাড়া ইউনিয়নগুলোতেও লক্ষ্যমাত্রার চেয়ে বেশি মানুষ টিকা নিয়েছেন। শনিবার সকাল ৯টায় শুরু হয়ে বিকেল তিনটা পর্যন্ত ১১টি টিকাদান কেন্দ্রে একযোগে এ কর্মসূচী চলে। 




কেন্দ্রগুলোতে সকাল থেকে গ্রামের প্রত্যন্ত এলাকার মানুষকে লাইনে দাঁড়িয়ে টিকা গ্রহণ করে। বয়স্ব নারী,পুরুষ ও প্রতিবন্ধিদের অংশ গ্রহন বেশি ছিল। শুধুমাত্র এনআইডি কার্ড সঙ্গে নিয়ে টিকা কেন্দ্রে উপস্থিত হয়ে সাধারণ মানুষ টিকা গ্রহণ করছে। 




এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্বিতীয় ডোজ টিকাদান শুরু হয়েছে। সকালে ধামইরহাট সরকারি এম এম কলেজ কেন্দ্রে এ কর্মসূচী উদ্বোধন করেন মো.শহীদুজ্জামান সরকার এমপি। 



এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী,উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়,ধামইরহাট পৌরসভার মেয়র আমিনুর রহমান,সহকারি কমিশনার (ভূমি) সিব্বির আহমেদ,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস, ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মমিন।