বোরহানউদ্দিন পৌরসভার সাবেক মেয়র মিলন আর নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৪ঠা জুলাই ২০২৪ ০৯:১৯ অপরাহ্ন
বোরহানউদ্দিন পৌরসভার সাবেক মেয়র মিলন আর নেই

সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন ভোলার বোরহানউদ্দিন পৌরসভার সাবেক মেয়র সর্বজন শ্রদ্ধেয় সাইদুর রহমান মিলন মিয়া (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


বৃহস্পতিবার (০৪জুলাই) সকাল ৯টা ২০ মিনিটে চিকিৎসার উদ্দেশ্যে বরিশাল নেয়ার পথে তিনি ইন্তেকাল করেন।


বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ছেলে মোস্তাফিজুর রহমান শাওন।


তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বোরহানউদ্দিন উপজেলাজুড়ে। শোক প্রকাশ করেছেন ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ ইব্রাহিমসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।


বিকেল সাড়ে ৫টায় বোহানউদ্দিন পৌর শহরের ইদগাহ মাঠে তার প্রথম জানাযা অনুষ্ঠিত হয়।  জানাযার নামাজে ভোলা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক শফিউর রহমান কিরন, জেলা বিএনপি নেতা ফজলুর রহমান বাচ্চু, সাবেক উপজেলা চেয়ারম্যান মহব্বত জান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দার সহ শত শত মানুষ অংশ নেয়। এসময় ঈদগাহ ময়দান পেরিয়ে বোরহানউদ্দিন বাজার ও উত্তর বাসস্ট্যান্ডে লোকে লোকারণ্য হয়ে যায়।


পরে সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার মিলন বাজার সংলগ্ন নিজ গ্রামের বাড়িতে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।


সাইদুর রহমান মিলন ২০০২ সালে বোরহানউদ্দিন পৌরসভার উপ-নির্বাচনে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তিনি ৩ মার্চ ২০০২ থেকে দায়িত্ব পালন শুরু করেন ও ২০০৩ সালে অনুষ্ঠিত দ্বিতীয় পৌর নির্বাচনে পুনরায় নির্বাচিত হয়ে ২০১১ সালের ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত দীর্ঘ ৯ বছর পৌরসভার মেয়র পদে দায়িত্ব পালন করেন। এ দায়িত্ব পালনকালে কাজের মধ্য দিয়ে তিনি সকলের কাছে প্রিয় মিলন ভাই হিসেবে পরিচিতি লাভ করেন। 


সাইদুর রহমান মিলন মিয়া দীর্ঘ বছর ধরে বোরহানউদ্দিন পৌর বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।


মিলন মিয়ার দৌহিত্র গ্লোবাল টেলিভিশনের বরিশাল প্রতিনিধি মজিবর রহমান নাহিদ বলেন, নানাভাই দীর্ঘদিন ধরে কিডনি সমস্যা সহ নানা সমস্যায় ভুগছিলেন। সকালে তাকে ডায়ালাইসিস এর জন্য ভোলা থেকে বরিশালে নেয়ার পথে তিনি না ফেরার দেশে চলে গেছেন।