বুফনের রেকর্ডের রাতে নায়ক রোনালদো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৯শে ডিসেম্বর ২০১৯ ১১:১৫ পূর্বাহ্ন
বুফনের রেকর্ডের রাতে নায়ক রোনালদো

সবার নজর ছিল জানলুইজি বুফনের দিকে। সাম্পদোরিয়ার বিপক্ষে মাঠে নেমে ইতালির সর্বোচ্চ লিগ সেরি আয় সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করেছেন এই কিংবদন্তি গোলরক্ষক। কিন্তু অসাধারণ এক গোল করে ম্যাচটিতে জুভেন্তাসকে জয় এনে দিয়ে সব আলো কেড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বুধবার রাতে সেরি আর ম্যাচটিতে সাম্পদোরিয়ার মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরে জুভেন্টাস। পাওলো দিবালার গোলে এগিয়ে যাওয়ার পর ৩৫তম মিনিটে ম্যাচে সমতা ফেরায় স্বাগতিক দল। আর বিরতিতে যাওয়ার ঠিক আগ ম্যাচে পার্থক্য গড়ে দেন রোনালদো।

ইতলিয়ান লিগের সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলারের রেকর্ডে ভাগ বসিয়েছেন বুফন। সিরি আ’তে পাওলো মালদিনির সমান ৬৪৭ টি ম্যাচ এখন ৪১ বছর বয়সী গোলরক্ষকের। খুব তাড়াতাড়ি রেকর্ডটা পুরোপুরি নিজেরও করে নেবেন এই কিংবদন্তী। কিন্তু সাম্পদোরিয়ার সঙ্গে জুভেন্তাসের ম্যাচের আগে তাই সব আলো ছিল বুফনের ওপরই। কিন্তু অতিথি দলের জয়সূচক গোলটি করে সব আলো কেড়ে নিলেন রোনালদো। ৪৫তম মিনিটে আলেসান্দ্রোর পাস থেকে ক্রসে ছয় গজ দূর থেকে নিখুঁত হেডে গোলটি করেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

গোলটি নিয়ে রোনালদো বলেন, “এটা দারুণ একটি গোল ছিল। দলের আরও তিন পয়েন্ট পেতে অবদান রাখতে পেরে আমি আনন্দিত। এক মাস ধরে আমার হাঁটুতে সমস্যা ছিল। আমি এখন ভালো বোধ করছি। শারীরিকভাবে আমি এখন ভালো বোধ করছি।”

ইনিউজ ৭১/এম.আর