মেসির গোলেই ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার জয়

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ১৬ই নভেম্বর ২০১৯ ১২:৫০ অপরাহ্ন
মেসির গোলেই ব্রাজিলের বিপক্ষে  আর্জেন্টিনার জয়

সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে ১-০ তে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। তিন মাসের কনমেবলের দেওয়া নিষেধাজ্ঞা কাটিয়ে ম্যাচে ফিরেই নিজের দেওয়া গোলে ব্রাজিলকে হারালেন এই ক্ষুদে ফুটবল যাদুকর। শুক্রবার (১৫ নভেম্বর) সৌদি আরব কিং আব্দুল্লাহ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১১টায় মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বী দুটি দল ব্রাজিল ও আর্জেন্টিনা। এই ম্যাচে নিষেধাজ্ঞা কাটিয়ে লিওনেল মেসি দলে খেললেও ইনজুরির কারনে দলে ছিলেন না ব্রাজিল তারকা নেইমার।

এই ম্যাচকে ঘিরে ব্রাজিল ও আর্জেন্টিনার ভক্ত-সমর্থকদের মধ্যে ব্যপক উত্তেজনা। ম্যাচের নয় মিনিটের মাথায় পেনান্টি পেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ পায় ব্রাজিল। পেনান্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেয়ার দায়িত্ব পান গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু  দারুন সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি, গোল পোস্টের বাইরে শট করে বসেন জেসুস। এই যন্ত্রনায় পুড়তে হয় ব্রাজিল ভক্তদের।

তার তিন মিনিট পরেই একই সুযোগ আসে আর্জেন্টিনার সামনে। জেসুসের মতো একই দায়িত্ব  পড়ে মেসির কাঁধে। মেসির দেওয়া শট ঠেকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু শেষ রক্ষা হয়নি, ফিরতি শটে দলকে এগিয়ে নিয়ে যান এই আর্জেন্টাইন অধিনায়ক। এতে ১-০ গোলে এগিয়ে যায় মেসির আর্জেন্টিনা। প্রথমার্ধের বাকি সময় দুই দলের কেউ কারো জালে বল ভেড়াতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরু থেকে বেশ কয়েকবার আক্রমণ করে ব্রাজিল। কিন্তু শেষ পর্যন্ত সুবিধা করতে পারেনি ১-০ তে হেরেই মাঠ ছাড়তে হয় ব্রাজিলের।

ইনিউজ ৭১/এম.আর