কাউখালীতে ঘূর্ণিঝড় ডানা মোকাবেলায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, (জেলা প্রতিনিধি, পিরোজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৩:৩৭ অপরাহ্ন
কাউখালীতে ঘূর্ণিঝড় ডানা মোকাবেলায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

পিরোজপুরের কাউখালী উপজেলায় ঘূর্ণিঝড় ডানা মোকাবেলায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার, ২৪ অক্টোবর দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে এই সভাটি উপজেলা প্রশাসন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যৌথ উদ্যোগে পরিচালিত হয়।


সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা। এ সময় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত দেবনাথ, মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আলতাফ হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুজন সাহা, প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ মফিজুর রহমান, কাউখালী থানার ওসি তদন্ত সুমন সরকার, ফায়ার সার্ভিস ইনচার্জ মোঃ খলিলুর রহমান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ এবং প্রেস ক্লাবের সভাপতি রিয়াদ মাহমুদ সিকদার।


সভায় সজল মোল্লা বলেন, "কাউখালীতে ঘূর্ণিঝড় ডানা মোকাবেলায় আমরা সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছি।" তিনি জানান, উপজেলার পাঁচটি ইউনিয়নে মোট ৪৫টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে, যেখানে প্রায় ১০ হাজার লোক আশ্রয় নিতে সক্ষম হবে। গবাদি পশু সুরক্ষার জন্যও ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং জরুরি খাদ্যসামগ্রী ও অন্যান্য সরঞ্জাম প্রস্তুত রাখা হয়েছে।


স্থানীয় প্রশাসনের এই উদ্যোগে এলাকাবাসী আশাবাদী। তারা মনে করেন, এ ধরনের প্রস্তুতি দুর্যোগের সময় সুরক্ষা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনগণেরও সহযোগিতার আহ্বান জানানো হয়েছে, যাতে সংকটের সময় তারা একসাথে কাজ করতে পারেন।