ঢাকা ডিবি পুলিশের হাতে গ্রেফতার সাবেক সচিব মোস্তাফা কামাল উদ্দীন

নিজস্ব প্রতিবেদক
মুহাম্মদ রাশেদুল ইসলাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ১২:০৪ অপরাহ্ন
ঢাকা ডিবি পুলিশের হাতে গ্রেফতার সাবেক সচিব মোস্তাফা কামাল উদ্দীন

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম থেকে সাবেক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীনকে গ্রেফতার করেছে। গ্রেফতারের পর তাকে ঢাকায় আনা হচ্ছে।


ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মোস্তাফা কামালের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়েছে, তবে কোন বিশেষ মামলায় তাকে গ্রেফতার করা হচ্ছে তা এখনও নির্ধারণ হয়নি।


মোস্তাফা কামাল উদ্দীন এক সময় বাংলাদেশের প্রশাসনিক দায়িত্বে ছিলেন এবং তার নেতৃত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে। তবে তার বিরুদ্ধে অভিযোগের কারণে তিনি বর্তমানে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন। গ্রেফতারির খবরটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন শাখায় ব্যাপক সাড়া ফেলেছে এবং প্রশাসনিক পর্যায়ে এটি একটি গুরুত্বপূর্ণ ঘটনা হিসেবে বিবেচিত হচ্ছে।


গ্রেফতারের পর মোস্তাফা কামালের বিরুদ্ধে তদন্তের জন্য আইনি প্রক্রিয়া শুরু হবে। এর মাধ্যমে জানা যাবে, তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলোর বিস্তারিত এবং এর ফলে প্রশাসনিক কাঠামোতে কী ধরনের প্রভাব পড়তে পারে।


এদিকে, তার গ্রেফতারের বিষয়টি দেশের রাজনীতির মধ্যে নতুন আলোচনার জন্ম দিতে পারে, কারণ সাবেক সচিবের বিরুদ্ধে অভিযোগ দেশের প্রশাসনিক সংস্কারের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। গ্রেফতারি পরবর্তী পরিস্থিতি নিয়ে প্রশাসনিক মহলে আলোচনা শুরু হয়েছে এবং বিষয়টি নজরদারিতে রাখা হবে।