বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা, নায়ক হবেন মেসি! ভবিষ্যৎবাণী

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২৩শে আগস্ট ২০২২ ০৭:২৯ অপরাহ্ন
বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা, নায়ক হবেন মেসি! ভবিষ্যৎবাণী

কয়েকদিন আগেই প্রাক্তন আর্জেন্টিনার কিংবদন্তি গাবরিয়েল বাতিস্তুতা জানিয়েছিলেন কাতার বিশ্বকাপে লিওনেল মেসির সামনে বড় সুযোগ রয়েছে চ্যাম্পিয়ন হওয়ার। এবার একই কথা শোনা গেল এক জার্মান কিংবদন্তি ফুটবলারের মুখে। যুর্গেন ক্লিনসম্যান মনে করেন দোহাতে বিশ্বকাপ ফাইনালে আর কেউ নন, ট্রফি তুলবেন লিওনেল মেসি।


তৃতীয়বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। ১৯৯০ জার্মানির বিশ্বকাপ জয়ের নায়ক মনে করেন ১৯৮৬ সালের পর থেকে অন্তত দুবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া উচিত ছিল আর্জেন্টিনার। এরমধ্যে ১৯৯০ এবং ২০১৪ ফাইনালে পৌঁছেও হেরে গিয়েছিল তারা। দুবারই বিপক্ষে ছিল জার্মানি। কিন্তু অনেকদিন পর এই আর্জেন্টিনা দলটা একটা ইউনিট হিসেবে খেলছে।


কোচ স্কালোনি বুদ্ধি করে দলটাকে তৈরি করেছেন। এমন কিছু ফুটবলার আছে যারা মেসিকে সঠিক জায়গায় বল দিতে পারেন, আবার রিটার্ন বল কাজে লাগিয়ে গোল করতে পারেন। ডি মারিয়া, লো সেলসো, মার্টিনেজ, দি পল - এই কাজটা কোপা আমেরিকায় করে দেখিয়েছেন। ২৮ বছর পর লাতিন আমেরিকার সেরা হয়েছে আর্জেন্টিনা। সেটাও টিম গেম খেলে।


ক্লিনসম্যান বিশ্বাস করেন লিওনেল মেসির মতো ফুটবলার যদি আন্তর্জাতিক ক্যারিয়ার অন্তত একটা বিশ্বকাপ না জিতে শেষ করেন, সেটা তার পক্ষে সঠিক বিচার নয়। কারণ মেসি ১০০ বছরে একটা আসে। মারাদোনার থেকে লিওনেল মেসিকে সামান্য পিছিয়ে রাখতে চান জার্মান কিংবদন্তি।


তবে জার্মানি এবার চ্যাম্পিয়ন হতে পারবে না, এ বিষয়ে সন্দেহ নেই প্রাক্তন স্ট্রাইকারের। আর্জেন্টিনার পর চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে নেইমারের ব্রাজিলকেই দ্বিতীয় ফেভারিট হিসেবে দেখছেন ক্লিনসম্যান।


দীর্ঘদিন পর ইউরোপিয়ান দলের থেকে বিশ্বকাপে ব্রাজিল এবং আর্জেন্টিনা ফেভারিট হিসেবে নামছে জানিয়ে দিয়েছেন তিনি। তাছাড়া এটাই সম্ভবত হতে চলেছে মেসির শেষ বিশ্বকাপ। তাই পুরো আর্জেন্টিনা দল মরিয়া হয়ে থাকবে শুধু মেসির জন্য নিজেদের সবকিছু উজাড় করে দিতে।