আবারও রেকর্ড বইয়ে আর্জেন্টাইন জাদুকর মেসি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ৭ই আগস্ট ২০২২ ০৬:৪২ অপরাহ্ন
আবারও রেকর্ড বইয়ে আর্জেন্টাইন জাদুকর মেসি

অবসরের পর হাইলাইটস ভিডিও বানানোর জন্য যথেষ্ট গোল আছে লিওনেল মেসির। গোলের স্বকীয়তা ও কারুকার্য বিবেচনায় গোলের সেই সংগ্রহ হয়তো ইতিহাসের যেকোনো ফুটবলারের চেয়েই সমৃদ্ধ। তবে এবার পিএসজির হয়ে বাইসাইকেল কিকে স্মরণীয় এক গোল করে রেকর্ড বইয়ে আবারও চলে এসেছেন এই আর্জেন্টাইন জাদুকর। সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোমারিওর সাথে যৌথভাবে তিনে আছেন মেসি।


বাসাইকেল কিককে ওভারহেড কিক বা সিজর্স কিকও বলা হয়। ২০১৬ সালে ফিফার এক জরিপে উঠে আসে, ফুটবলের সবচেয়ে সুন্দর দৃশ্য হিসেবে বাইসাইকেল কিককে বেছে নেয়া হয়েছে। তবে এই ধরনের গোল আগে কখনও করেননি মেসি। তবে লিগ ওয়ানের প্রথম ম্যাচেই ক্লেরমোঁর বিপক্ষে করলেন বাইসাইকেল কিকে গোল। আর যেভাবে লিয়ান্দ্রো পারদেসের পাস বুক দিয়ে নামিয়ে কিক করেছেন তাতে অনেকেরই মনে পড়ে যেতে পারে চ্যাম্পিয়নস লিগে করা রিভালদোর গোল। মেসির এই ওভারহেড কিকে তাকিয়ে দেখা ছাড়া অনন্যোপায় ছিলেন গোলরক্ষক।


ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্ট্রি অ্যান্ড স্ট্যাটিস্টিক্স অনুসারে, ৭৭২ গোল নিয়ে মেসি এখন রোমারিওর সাথে যৌথভাবে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় আছে ৩ নম্বরে। তার সামনে আছেন কেবল জোসেফ বাইকান (৮০৫) ও ক্রিস্টিয়ানো রোনালদো (৮১৫)। ৭৬৭ গোল নিয়ে পেলে আছেন চার নম্বরে।


আরও একবার প্রশংসায় ভাসছেন লিও মেসি। পিএসজি কোভ ক্রিস্টোফ গালতিয়ের বলেছেন, এটা কেবলই লিও! তাকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। আমরা সবাই জানি সে কী করতে পারে। তাকে একইভাবে দেখে যাওয়ার চেয়ে আনন্দের কিছুই নেই।