মেসি-নেইমারকে ছাড়াই জিতল পিএসজি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৬ই অক্টোবর ২০২১ ১০:৩৮ পূর্বাহ্ন
মেসি-নেইমারকে ছাড়াই জিতল পিএসজি

আন্তর্জাতিক বিরতির পর আবার ফিরছে ক্লাব ফুটবলের ব্যস্ততা। গতরাতে মাঠে নেমে হোঁচট খেতে বসেছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। যদিও শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে অঁজের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে মাঠে ছেড়েছে ফরাসি জায়ান্টরা।বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ শেষে গতরাতে দলের সঙ্গে যোগ দিলেও মাঠে নামেননি লিওনেল মেসি আর নেইমার। দুই তারকাকে ছাড়াই পিএসজির জয়ের নায়ক কিলিয়ান এমবাপ্পে। নিজে এক গোল করেছেন, আরেকটি করিয়েছেন। 


শুরু থেকে অবশ্য আধিপত্য দেখিয়েছে পিএসজি। একের পর এক আক্রমণে কোণঠাসা করে তুলেছিল অঁজের রক্ষণ। তবে দারুণ এক পাল্টা আক্রমণ থেকে ম্যাচে প্রথম এগিয়ে যায় অঁজে। ৩৬ মিনিটের সময় বাঁ পায়ের দারুণ এক শটে বল পাঠান ফুলগিনি। চেষ্টা করেও বল ঠেকাতে পারেননি পিএসজি গোলরক্ষক দোন্নারুম্মা। 


এক গোলে পিছিয়ে থাকায় দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে পিএসজি। ৬৮ মিনিটে এমবাপ্পের ক্রস থেকে হেডে ফরাসি জায়ান্টদের সমতায় ফেরান পর্তুগিজ মিডফিল্ডার পেরেইরা। জয়সূচক দ্বিতীয় গোলটি আসে ম্যাচের অন্তিম মুহূর্তে। ৮৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিগ ওয়ানে চার ম্যাচ পর জালের দেখা পেলেন এমবাপ্পে।১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলা লঁস ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। চ্যাম্পিয়নস লিগে আগামী মঙ্গলবার লাইপজিগের মুখোমুখি হবে পিএসজি।