হাকিমপুরে এইচপিভি টিকা ক্যাম্পেইনের শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, হাকিমপুর উপজেলা প্রতিনিধি (দিনাজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ১১:৩৯ পূর্বাহ্ন
হাকিমপুরে এইচপিভি টিকা ক্যাম্পেইনের শুভ উদ্বোধন

 "এক ডোজ এইচপিভি টিকা নিন, জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন"—এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুর উপজেলায় শুরু হলো এইচপিভি টিকা প্রদান ক্যাম্পেইন-২০২৪। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে বাংলাহিলি সরকারি বালিকা বিদ্যালয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়।


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইলতুতমিশ আকন্দ পিন্টু, বাংলাহিলি সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইউসুফ হারুন, প্রেসক্লাবের সভাপতি মোঃ জাহিদুল ইসলামসহ অন্যান্য স্বাস্থ্য কর্মী ও নার্স।


ডাঃ ইলতুতমিশ আকন্দ জানান, হাকিমপুর উপজেলায় মোট ৪ হাজার ৮৬৮ কিশোরীকে এইচপিভি টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে। প্রথম ১০ দিনে ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের টিকাদান কার্যক্রম বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ে পরিচালিত হবে। এছাড়াও, ৯৬টি কেন্দ্রের মাধ্যমে এই টিকাদান কর্মসূচি অব্যাহত থাকবে।


এই ক্যাম্পেইন কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং জরায়ুমুখ ক্যান্সারের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করবে বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা আশা প্রকাশ করেছেন, এই উদ্যোগ কিশোরীদের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে একটি ইতিবাচক পরিবর্তন আনবে।