যোগদান না করা পুলিশ সদস্যরা 'সন্ত্রাসী' - স্বরাষ্ট্র উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৬:৫২ অপরাহ্ন
যোগদান না করা পুলিশ সদস্যরা 'সন্ত্রাসী' - স্বরাষ্ট্র উপদেষ্টা

রাজশাহী প্রতিনিধি: স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, পুলিশের ১৮৭ জন সদস্য এখনও যোগদান করেনি এবং তাদেরকে সন্ত্রাসী হিসেবে বিবেচনা করা হবে। শনিবার (১৯ অক্টোবর) রাজশাহীতে বিজিবির দপ্তরে সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি এই মন্তব্য করেন।


তিনি বলেন, "যারা পুলিশের বাহিনীতে নেই, তাদের দেখা গেলে সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করা হবে। ক্রিমিনালদের বিরুদ্ধে যে আইন কার্যকর, তাদের ক্ষেত্রেও একইভাবে প্রযোজ্য হবে।" তিনি আরও উল্লেখ করেন, ৫ আগস্টের পর পুলিশ বাহিনীর পরিস্থিতি অনেকটা পরিবর্তন হয়েছে এবং আস্তে আস্তে উন্নতি ঘটছে।


জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, "পুলিশ এখন সঠিকভাবে পরিচয় দিচ্ছে এবং নিরীহ লোকদের বিরুদ্ধে মিথ্যা মামলা করার প্রবণতা কমে আসছে। তবে কিছু মামলা এখনও নিরীহ মানুষের বিরুদ্ধে করা হচ্ছে, যা অনভিপ্রেত।" 


তিনি ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে চাকরির নিয়োগের দীর্ঘস্থায়ী সমস্যা উল্লেখ করে বলেন, "এই বিষয়ে একটি সমন্বিত সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।" কৃষির সারের দুর্নীতির বিষয়েও তিনি মন্তব্য করেন এবং তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন।


এ সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এবং বিজিবির শীর্ষ কর্মকর্তাগণ তার সঙ্গে উপস্থিত ছিলেন। 


স্বরাষ্ট্র উপদেষ্টার এই বক্তব্য পুলিশ বাহিনীর অভ্যন্তরীণ অবস্থান ও আইনশৃঙ্খলার বিষয়ে জাতির মনে নতুন প্রশ্ন উত্থাপন করেছে।