আওয়ামী লীগকে ‘জুলুমবাজ’ আখ্যা দিলেন জামায়াতে ইসলামী আমির ডা. শফিকুর রহমান

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৬:২৬ অপরাহ্ন
আওয়ামী লীগকে ‘জুলুমবাজ’ আখ্যা দিলেন জামায়াতে ইসলামী আমির ডা. শফিকুর রহমান

জামায়াতে ইসলামী বাংলাদেশের আমির ডা. শফিকুর রহমান আওয়ামী লীগকে ‘জুলুমবাজ’ দল হিসেবে আখ্যায়িত করেছেন। শনিবার (১৯ অক্টোবর) বিকেলে নওগাঁর নওযোয়ান মাঠে অনুষ্ঠিত রুকন সম্মেলনে তিনি এই মন্তব্য করেন। 


ডা. শফিকুর রহমান বলেন, "আওয়ামী লীগের চেয়ে জুলুমবাজ আর কেউ নেই। তারা পুরো জাতির বিরুদ্ধে দাঁড়িয়েছে। মামলা, হামলা, খুন, গুম ও ধর্ষণের মাধ্যমে দেশের মানুষকে অসহায় করে রেখেছে। বিচারের নামে প্রহসন করে আমাদের ১১ নেতাসহ শত শত কর্মীকে হত্যা করা হয়েছে।"


তিনি আরও বলেন, জামায়াতে ইসলামী বিভক্ত কোনো জাতী দেখতে চায় না। যারা জাতিকে বিভক্ত করার চেষ্টা করে, তারা জাতির দুশমন। রাজনীতি সকলের নিজ নিজ অবস্থানে থাকতে পারে, কিন্তু জাতীয় স্বার্থে সবাইকে এক হতে হবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, "কোনো বৈরি শক্তি বা শত্রু শক্তি কখনো বিজয়ী হতে পারে না।"


ডা. শফিকুর রহমান উল্লেখ করেন, "যদি আল্লাহ আমাদের দেশ পরিচালনার দায়িত্ব দেন, আমরা সেবক হিসেবে কাজ করবো। যারা মালিক হয়েছে, তাদের পরিণতি আপনাদের চোখের সামনে। মানুষের সঙ্গে গাদ্দারি ও ধোঁকা দিলে তার ফল ভোগ করতে হয়। সকল রাজনৈতিক দলের উচিত এই বিষয় থেকে শিক্ষা নেওয়া।"


এসময় সম্মেলনে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মো. শাহাবুদ্দীন, রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক মো. রফিকুল ইসলাম, এবং রাজশাহী মহানগরীর আমির ড. মো. কেরামত আলীসহ অন্যান্য নেতারা।


সম্মেলনে বক্তারা বর্তমান সরকারের নীতি-নিষেধের সমালোচনা করে সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান। জামায়াতে ইসলামী তাদের রাজনৈতিক আন্দোলনে জনগণের অধিকারের রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ থাকার কথা পুনর্ব্যক্ত করেছে।