ঢাকায় পুলিশ হত্যার সাথে যুক্ত অস্ত্র লুটের বিরুদ্ধে মামলা করবে ডিএমপি

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৫ই সেপ্টেম্বর ২০২৪ ০৪:১৬ অপরাহ্ন
ঢাকায় পুলিশ হত্যার সাথে যুক্ত অস্ত্র লুটের বিরুদ্ধে মামলা করবে ডিএমপি

ঢাকায় সম্প্রতি পুলিশ হত্যা, থানায় অগ্নিসংযোগ এবং অস্ত্র লুটের ঘটনাগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান। রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে ডিএমপি সদর দপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ ঘোষণা দেন।


মো. মাইনুল হাসান বলেন, “ক্রিমিনাল ইভেন্ট কখনো তামাদি হয় না। পুলিশ হত্যা এবং থানার লুটপাটের ঘটনাগুলোর বিরুদ্ধে মামলা হবে। আমরা আইন অনুযায়ী দ্রুত ব্যবস্থা নেব।” কমিশনার উল্লেখ করেন যে, মামলার এজাহারে নাম থাকলেই গ্রেপ্তার করা হবে না; বরং সুষ্ঠু তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে। “কালেকটিভ তদন্তের মাধ্যমে সত্য উদঘাটিত হবে এবং সেই অনুযায়ী আইনগত পদক্ষেপ নেওয়া হবে,” যোগ করেন তিনি।


কমিশনার হাসান জানান, রাজধানীর সব থানার স্বাভাবিক কার্যক্রম দুই এক সপ্তাহের মধ্যে পুনরায় শুরু হবে। “বর্তমানে ট্রাফিক ব্যবস্থার উন্নতি হয়েছে, এবং ট্রাফিক পুলিশ গভীর রাত পর্যন্ত কাজ করছে। এই ব্যবস্থা আরও উন্নত হবে,” বলেন তিনি। 


পুলিশের আরও সক্রিয় হওয়ার বিষয়টি উল্লেখ করে তিনি জানান, রাজধানীজুড়ে ছিনতাই প্রতিরোধে পুলিশ যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে। ইতোমধ্যে পুলিশের টহল ও চেকপোস্ট কার্যক্রম শুরু হয়েছে, যা নিরাপত্তা পরিস্থিতির উন্নতিতে সহায়ক হবে।


ডিএমপি কমিশনারের এ ঘোষণায় রাজধানীর নাগরিকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। জনগণ আশা করছে যে, পুলিশের কঠোর পদক্ষেপ এবং কার্যকর তদন্তের মাধ্যমে অপরাধী চক্রের বিরুদ্ধে দৃঢ় ব্যবস্থা নেওয়া হবে এবং ঢাকার নিরাপত্তা পরিস্থিতি আবারও স্বাভাবিক হবে।


এদিকে, ঘটনার পর পরই পুলিশ হত্যার ঘটনা ও থানার লুটপাটের প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ প্রদর্শিত হয়েছে। জনগণ দ্রুত এবং কার্যকরী পদক্ষেপের অপেক্ষায় রয়েছে যাতে ভবিষ্যতে এমন ঘটনা ঘটার সম্ভাবনা কমে আসে। 


ডিএমপি কমিশনারের বক্তব্য ঢাকা মহানগরীর নিরাপত্তা ও আইনের শাসন নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ থাকার বার্তা দিয়েছে, যা ভবিষ্যতে রাজধানীর শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে সহায়ক হবে।