‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন জবির ৬ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১১ই জানুয়ারী ২০২০ ১০:৩১ অপরাহ্ন
‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন জবির ৬ শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৬ শিক্ষার্থী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রদত্ত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়। জবির ১ম সমাবর্তনের দিন রোজ শনিবার (১১ জানুয়ারি) বিকেলে জবি কর্তৃপক্ষ বিষয়টি জানায়।

জানা গেছে, এ বছর ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ এর জন্য সারাদেশব্যাপী ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়। এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীর নাম রয়েছে।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ প্রাপ্ত জবির মনোনীত শিক্ষার্থীরা হলেন- ব্যবসা অনুষদের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা, সামাজিক বিজ্ঞান অনুষদের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী উম্মে হাবিবা ও আইন অনুষদের আইন বিভাগের শিক্ষার্থী আলমগীর হোসেন,লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের মাইক্রোবায়োলজি অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান, বিজ্ঞান অনুষদের গণিত বিভাগের শিক্ষার্থী সেলিম হোসেন এবং কলা অনুষদের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মো. ওমর ফারুক, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দিয়ে আসছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব