পুলিশের বিরুদ্ধে থানায় ডেকে জিডির বিষয় পরিবর্তনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৪ই অক্টোবর ২০১৯ ০৯:১৮ অপরাহ্ন
পুলিশের বিরুদ্ধে থানায় ডেকে জিডির বিষয় পরিবর্তনের অভিযোগ

থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার পর ডেকে নিয়ে অভিযোগকারীর হাতেই পুলিশ বিষয় পরিবর্তন করে নিয়েছে বলে অভিযোগ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী। এদিকে অভিযোগ অস্বীকার করে ঘটনাটি বানোয়াট বলে মন্তব্য করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।অভিযোগকারী আব্দুল মজিদ অন্তর চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের এমফিলের শিক্ষার্থী এবং রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক। সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আম চত্বরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন। 

সম্মেলনে আব্দুল মজিদ অভিযোগ করেন, ‘দুর্নীতি ও অনিয়মের বিরোধী আন্দোলন করায় বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন, গোয়েন্দা সংস্থা ও ছাত্রলীগ বারবার আমাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। এঘটনায় অভিযোগ উল্লেখ করে ও নিরাপত্তা চেয়ে গত রোববার (১৩ অক্টোবর) মতিহার থানায় আমি সাধারণ ডায়েরি করি। সেদিন রাতে পুলিশ এসে আমাকে আবার থানায় নিয়ে যায়। এরপর জোরপূর্বক এসব অভিযোগগুলো পরিবর্তন করে নিয়ে নতুন করে জিডি করান। তবে তারা আমাকে নতুন জিডির কোন কপি দেননি।’ তার কাছে থাকা পুরাতন জিডির কপিও পুলিশ নিয়ে নেয় বলে অভিযোগ করেন তিনি।

তবে এ অভিযোগ অস্বীকার করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ‘আমরা তাকে নিজে থেকে ডাকি নি। সে নিজেই এসে তার দায়ের করা জিডি প্রত্যাহার করে আবার নতুন করে জিডি করেছে।’ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ রাবি শাখার আহ্বায়ক মোরশেদুল আলম, যুগ্ম আহ্বায়ক মাসুদ মোন্নাফ প্রমুখ। প্রসঙ্গত, রাবির অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষার্থীকে প্রশাসন ও ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হুমকি দেওয়ার পর গত রোববার সন্ধ্যায় নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই শিক্ষার্থী।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব