মেলায় বেঙ্গল প্লাস্টিকের প্রতারণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২৮শে জানুয়ারী ২০১৯ ১২:০১ অপরাহ্ন
মেলায় বেঙ্গল প্লাস্টিকের প্রতারণা

বিক্রয় মূল্য ২১০ টাকার ওপর ২৩০ টাকার নতুন স্টিকার লাগিয়ে ১০ শতাংশ ছাড়! বাণিজ্য মেলায় এরকম অভিনব কায়দায় মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতার সঙ্গে প্রতারণা করছে বেঙ্গল প্লাস্টিক। এ অপরাধে বেঙ্গল প্লাস্টিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

bengal

মেলার ২০তম দিন রোববার অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আফরোজা রহমান। আব্দুল জব্বার মণ্ডল বলেন, মেলায় বেঙ্গল প্লাস্টিকের স্টলে অভিযান চালিয়ে দেখা যায়, প্লাস্টিকের জগের গায়ে নিচের স্টিকারে খুচরা মূল্য (এমআপি) ২১০ টাকার, এর ওপর ২৩০ টাকার নতুন স্টিকার লাগিয়ে ১০ শতাংশ ছাড় দিচ্ছে। এটি ছাড়ের নামে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারণের সঙ্গে প্রতারণা। এ অপরাধে বেঙ্গল প্লাস্টিককে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। একই সঙ্গে ভবিষ্যতে এ রকম অনৈতিক কর্ম থেকে বিরত থাকবে মর্মে অঙ্গীকারনামা নেয়া হয়।

bengal
এ ছাড়া মেলায় অবৈধ প্রক্রিয়ায় (অস্বাস্থ্যকর পরিবেশ) অরেঞ্জ প্রক্রিয়াকরণের অপরাধে ইস্পাহানি মির্জাপুর প্যাভেলিয়নকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ইনিউজ ৭১/এম.আর