জামায়াতে ক্ষমতায় গেলে যুবকরা বেকার থাকবে না , নারীদের গৃহবন্দি করা হবে না

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১৮ই অক্টোবর ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ন
জামায়াতে ক্ষমতায় গেলে যুবকরা বেকার থাকবে না , নারীদের গৃহবন্দি করা হবে না

জামায়াতে ইসলামী কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমান জানিয়েছেন, তাদের সরকার গঠন হলে কোনো যুবককে বেকার থাকতে দেওয়া হবে না এবং নারীদের গৃহবন্দি করা হবে না। তিনি এই প্রতিশ্রুতি দিয়ে বলেন, যুবকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে এবং নারীদের সমাজ উন্নয়নে সম্মানের সঙ্গে অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।


বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঝিনাইদহ শহরের উজির আলী স্কুল অ্যান্ড কলেজ মাঠে জামায়াতে ইসলামী জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ডা. শফিকুর রহমান বলেন, “আগামীতে যদি দেশের সেবা করার সুযোগ পাই, তাহলে আমি প্রতিজ্ঞা করছি, যুবকদের হাতকে কর্মক্ষম বানাবো। তারা হবে উন্নয়নের নায়ক।”


তিনি নারীদের সক্ষমতা ও অভিজ্ঞতার ওপর জোর দিয়ে বলেন, “জামায়াতে ইসলামী ক্ষমতায় এলে মা-বোনেরা তাদের দক্ষতা কাজে লাগিয়ে সমাজ উন্নয়নে ভূমিকা রাখবেন। কাউকে গৃহবন্দি করা হবে না। নারীরা ইসলামের বিধান অনুযায়ী সমাজের উন্নয়নে অংশগ্রহণ করতে পারবেন।”


ডা. শফিকুর রহমান সরকারকে উদ্দেশ্য করে বলেন, “অন্তর্বর্তী সরকারকে জনগণকে স্বস্তি দিতে হবে। প্রয়োজনীয় সংস্কারের জন্য উদ্যোগ নিতে হবে।” তিনি আশ্বাস দেন যে, জনগণের সকল হাত সরকারের পাশে থাকবে। “আপনারা ভুল করলে, আমরা আপনাদের শুধরে দেবো,” যোগ করেন তিনি।


জামায়াতে ইসলামী যুব সমাজের ক্ষমতায়ন এবং নারীদের সমঅধিকার নিয়ে কথা বলার পাশাপাশি একটি সুশাসন ও উন্নয়নমুখী সরকারের প্রতিশ্রুতি দিয়েছে। বক্তৃতার মাধ্যমে তিনি দলটির নীতি ও উদ্দেশ্য তুলে ধরেন, যা আগামী দিনের নির্বাচনে তাদের অবস্থান আরও শক্তিশালী করবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।


এ ধরনের প্রতিশ্রুতি দলের প্রতি জনগণের আস্থা বাড়াতে সহায়ক হতে পারে, বিশেষ করে যুবক এবং নারীদের মধ্যে, যারা সামাজিক পরিবর্তনের অংশীদার হতে আগ্রহী। জামায়াতে ইসলামী এই প্রতিশ্রুতির মাধ্যমে সমাজের উন্নয়নে নতুন দিগন্ত উন্মোচনের লক্ষ্যে কাজ করতে চায়।