বিপিএল প্লেয়ার ড্রাফট: দল পেলেন মাহমুদউল্লাহ ও মাশরাফী

নিজস্ব প্রতিবেদক
জিহাদ হায়দার , ক্রীড়া প্রতিবেদক ইনিউজ৭১
প্রকাশিত: সোমবার ১৪ই অক্টোবর ২০২৪ ০১:০৩ অপরাহ্ন
বিপিএল প্লেয়ার ড্রাফট: দল পেলেন মাহমুদউল্লাহ ও মাশরাফী

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার ড্রাফট সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুরু হয়েছে। বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া এই ড্রাফটে প্রথম দুই রাউন্ড সম্পন্ন হয়েছে, যেখানে দলের পরিকল্পনা ও স্ট্র্যাটেজি স্পষ্ট হয়েছে।


প্রথম রাউন্ডের প্রথম ডাক পেয়ে দুর্বার রাজশাহী দলে নিয়েছে দেশসেরা পেসার তাসকিন আহমেদকে। পরবর্তী ডাকেই তারা যুক্ত করেছে জিসান আলমকে। এই সফল শুরু তাদের শক্তিশালী ফাস্ট বোলিং আক্রমণ তৈরিতে সহায়ক হবে।


ঢাকা ক্যাপিটালস তাদের প্রথম ডাকেই টানেছে লিটন দাসকে, পরে হাবিবুর রহমান সোহানকে দলভুক্ত করেছে। এই দুজনের পারফরম্যান্সে রাজধানীর দলটি নিশ্চিতভাবে শক্তিশালী হয়ে উঠছে।


চট্টগ্রাম কিংসও তাদের প্রথম ডাকেই শামিম পাটোয়ারীকে নিয়েছে, পরে পারভেজ ইমনকে দলে অন্তর্ভুক্ত করেছে। শক্তিশালী ব্যাটিং লাইনআপের জন্য তাদের এই চয়ন যথেষ্ট কার্যকর হবে।


খুলনা টাইগার্স হাসান মাহমুদ এবং নাইম শেখকে নিয়ে যাচ্ছে, যারা তাদের বোলিং ও ব্যাটিংয়ের জন্য বিশেষ সহায়ক হতে পারে। অন্যদিকে, রংপুর রাইডার্স নাহিদ রানাকে দলে ভেড়ানোর মাধ্যমে তাদের প্লেয়িং একাদশকে শক্তিশালী করছে।


ফরচুন বরিশাল, যে দলটি টানা দ্বিতীয় আসরে মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নিয়েছে, তারা ইতিমধ্যে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয় এবং কাইল মেয়ার্সের মতো তারকাদেরও নিয়ে এসেছে। এই খেলোয়াড়দের নিয়ে বরিশালের আশা বেশ উজ্জ্বল।


সিলেট স্ট্রাইকার্স প্রথমে রনি তালুকদারকে এবং পরে মাশরাফী বিন মর্তুজাকে দলে যুক্ত করেছে। মাশরাফীর অভিজ্ঞতা তাদের দলকে একটি বিশেষ শক্তি দেবে।


এই ড্রাফটের মাধ্যমে বিপিএল আগামী আসরে আরও আকর্ষণীয় হতে যাচ্ছে। টুর্নামেন্ট শুরু হতে আর মাত্র কিছু সময় বাকি, এবং দলের এই নতুন সংযোজনগুলো প্রতিযোগিতার রসায়ন বদলে দিতে প্রস্তুত।