সিলেটের আলিয়া মাঠে বিএনপির সমাবেশে জনস্রোত

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, সিলেট
প্রকাশিত: মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর ২০২৪ ০৫:২৫ অপরাহ্ন
সিলেটের আলিয়া মাঠে বিএনপির সমাবেশে জনস্রোত

সিলেট আলিয়া মাঠ আজ বিএনপির সমাবেশে জনসমুদ্রে পরিণত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগরের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির নেতাকর্মীরা ব্যাপক উপস্থিতি জানিয়েছেন। পূর্বের ঘোষণামতে, সিলেটের চার জেলা থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে সমাবেশস্থলে এসে পৌঁছেছেন। মাঠের চারপাশ ব্যানার, ফেস্টুন ও দলীয় শ্লোগানে মুখরিত হয়েছে।


সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীরা ট্রাক, মাইক্রোবাস ও ব্যক্তিগত যানবাহনে করে আলিয়া মাঠে আসছেন। সমাবেশে অংশগ্রহণকারীদের সংখ্যা অর্ধ লক্ষ ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। এই বিশাল সমাবেশে বিএনপির নেতৃত্বে অনুষ্ঠিত হবে সমাবেশ এবং শোভাযাত্রা।


বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষ্যে ১৫ সেপ্টেম্বরের সমাবেশটি পরবর্তীতে ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে। কর্মসূচির অংশ হিসেবে বেলা ২টায় একটি শোভাযাত্রা বের করা হবে, যা সমাবেশস্থল থেকে শুরু হয়ে চৌহাট্টা, জিন্দাবাজার, বন্দরবাজার হয়ে রেজিস্ট্রারি মাঠে শেষ হবে। শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে সাম্প্রতিক ছাত্র-জনতার আন্দোলন এবং গণতান্ত্রিক আন্দোলনের শহীদের প্রতিকৃতি ও গুম হওয়া নেতা-কর্মীদের ছবি সম্বলিত ফেস্টুন থাকবে।


সমাবেশের প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস উপস্থিত থাকার কথা থাকলেও, তার জায়গায় বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন। আহমেদ আযম খান মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান এবং সিলেটের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। তার সাথে ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ স্থানীয় বিষয়ক সম্পাদক শাম্মি আক্তার।