আশাশুনিতে ভোক্তা অধিকার কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি!

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই আগস্ট ২০২৩ ০৫:৪৩ অপরাহ্ন
আশাশুনিতে ভোক্তা অধিকার কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি!

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে বেকারীতে নিজেদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা পরিচয় নিয়ে চাঁদা বাজীর চেষ্টা কালে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে আত্মরক্ষার ঘটনা ঘটেছে। বুধবার আশাশুনির বুধহাটা বাজারের ভাই ভাই বেকারীতে এ ঘটনা ঘটে। 


সাতক্ষীরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের লোক পরিচয় দিয়ে সকাল ১১ টার দিকে মোটর সাইকেলে করে দু’ব্যক্তি ভাই ভাই বেকারীতে যান । বেকারী মালিক নাসির উদ্দীন খোকন ও বেকারীর সিসি টিভিতে ধারনকৃত ছবিতে পাওয়া তথ্যে জানাযায়, ভোক্তা অধিকার অফিস সাতক্ষীরায় কর্মরত (তাদের নাম) জিয়া ও আক্তারুল পরিচয় দিয়ে ডায়রি বের করে নানা কথা বলতে থাকেন। 


বেকারীর নামে তাদের অফিসে ও ইউএনও অফিসে অভিযোগ আছে দাবী করে তারা নানা তথ্য জানতে চান। মালামাল উলট পালট করে হুলস্থল পরিবেশ সৃষ্টি করেন। ইনিয়ে বিনিয়ে রক্ষা পেতে টাকার দাবীর ইঙ্গিত করতে থাকেন। বেকারী মালিকের সন্দেহ হলে গোপনে সে সাংবাদিকদের খবর দিয়ে স্থানীয় দু’জন সাংবাদিক সেখানে পৌছলে নিজেদেরকে তারা একই ভাবে ভোক্তা অধিকার অফিসের লোক পরিচয় দিতে থাকেন। 


সাংবাদিকরা পরিচয়পত্র দেখতে চাইলে মানবাধিকার সাংবাদিক এর কার্ড বের করে পরিস্থিতি বেকায়দার দিকে যাচ্ছে বুঝতে পেরে সুযোগ বুঝে সামনে থাকা মোটর সাইকেলে দ্রুত কেটে পড়ে। এর আগেও তারা ভিন্ন পরিচয়ে এলাকার চাঁদাবাজী করেছিল বলে অভিযোগ রয়েছে। তাদের পুরো নাম ঠিকানা উদ্ধার করা না গেলেও তাদের একজনের বাড়ি কলারোয়া ও অন্যজনের বাড়ি তালা থানায় বলে অসমর্থিত সূত্রে জানাগেছে। তবে সিসি ক্যামেরার ফুটেজ যথাযথ ভাবে তদন্ত করলে ভুয়া ভোক্তা অধিকার কর্মকর্তা বা চাঁদাবাজদেরকে শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া সম্ভব বলে ব্যবসায়ীরা মনে করেন। এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করা হয়েছে।  


সাতক্ষীরা ভোক্তা অধিকার অফিসের সহকারী পরিচালক নাজমুল হাসান সাংবাদিকদের মোবাইলে জানান, তাদের অফিসে তিনি ছাড়া আর কেউ বর্তমানে নেই। কিছু ব্যক্তি মাঝে মধ্যে নাম ভাঙ্গিয়ে চাঁদা বাজী করে থাকে বলে তিনি অভিযোগ পেয়েছেন। যে কেউ ভোক্তা অধিকারের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজী করতে গেলে তাকে জানানোর জন্য এবং তাদেরকে আটক করে স্থানীয় থানায় সোপর্ধ করতে তিনি অনুরোধ জানান।