নবাবগঞ্জে বিনোদন কেন্দ্রে হামলার ঘটনায় নারীসহ আটক ৮

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ১৩ই মার্চ ২০২৩ ০৭:৩৯ অপরাহ্ন
নবাবগঞ্জে বিনোদন কেন্দ্রে হামলার ঘটনায় নারীসহ আটক ৮

দিনাজপুরের নবাবগঞ্জে অবস্থিত ‘স্বপ্নপুরী’ বিনোদন কেন্দ্র জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় এক নারীসহ ৮জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


সোমবার (১৩ মার্চ) দুপুরে গ্রেপ্তারকৃতদের দিনাজপুর জেলা আদালতে পাঠিয়েছে পুলিশ। 


নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গতকাল রোববার রাতে আসামিদের গ্রেপ্তার করা হয়।


গ্রেপ্তারকৃতরা হলেন- সবুজ মিয়া (২৯), রেজওয়ান আহম্মেদ (১৮), আশরাফুল ইসলাম (১৭), প্রভাস কিস্কু (৩৬), আজিজুল হক (৩৯), জাহিদুল ইসলাম (৪৫), মানিকুল ইসলাম (৩২) ও সালমা আক্তার (২১)।



মামলার সূত্রে জানা যায়,গতকাল রোববার সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ১৪তম ব্যাচের ৭৩ জন শিক্ষার্থীসহ ১২ জন শিক্ষক-কর্মচারীর একটি দল ফিল্ড ওয়ার্কে বড়পুকুরিয়া কয়লাখনি পরিদর্শনে যায়। খনি পরিদর্শন শেষে বিকেল সাড়ে ৩টার দিকে তারা বিনোদনকেন্দ্র স্বপ্নপুরীতে বেড়াতে যান। এ সময় কয়েকজন শিক্ষার্থী ঘোড়া রাইডে ওঠেন। পরে রাইড থেকে নামার সময় শিক্ষার্থী বিনয় চন্দ্র একটি ব্যাগ ভুলবশত ফেলে আসেন। পরে ওই ব্যাগ ফেরত নিতে গিয়ে এক নারী শিক্ষার্থীকে স্বপ্নপুরীর কর্মচারী উত্ত্যক্ত করলে শিক্ষার্থীরা প্রতিবাদ জানান। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে স্বপ্নপুরীর কর্মচারীরা শিক্ষার্থীদের ওপর হামলা করে তাদের মারধর করেন।


হামলায় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আহত হন। পরে পুলিশ আহত শিক্ষার্থীদের উদ্ধার করে প্রথমে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে পাঁচজনের অবস্থার অবনতি হলে তাদের দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।


ওসি ফেরদৌস ওয়াহিদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের মারধরের ঘটনাটি দুঃখজনক। এ ঘটনায় গতকাল রোববার রাতেই আটজনের নাম উল্লেখসহ নাম না জানা ১০-১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক শিক্ষার্থী। মামলা পেয়ে এক নারীসহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।