দৌলতদিয়া নৌ-পুলিশের অভিযানে কারেন্ট জাল, নৌকাসহ গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: রবিবার ১৯শে ফেব্রুয়ারি ২০২৩ ০৫:২৪ অপরাহ্ন
দৌলতদিয়া নৌ-পুলিশের অভিযানে কারেন্ট জাল, নৌকাসহ গ্রেফতার ৪

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীর বিভিন্ন  স্থানে অবৈধ কারেন্ট জাল ও জাটকা নিধন অভিযান ২টি ইঞ্জিন চালিত নৌকা, ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২টি ইঞ্জিন চালিত নৌকা জব্দসহ ৪ জেলেকে গ্রেফতার করেছে দৌলতদিয়া নৌ-পুলিশ।


শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি জেএম সিরাজুল কবির এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন, দৌলতদিয়া নৌ-পুলিশের এএসআই আঃ কুদ্দুস সঙ্গীয় ফোর্সসহ অভিযানে সহযোগিতা করেন।


এসময় পদ্মা নদীর কুয়াশাটার চর ও মাঝ পদ্মা নদী থেকে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ইঞ্জিন চালিত ২টি নৌকা জব্দসহ ৪ জেলকে   গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলো, মোঃ আলতাব হোসেন (৩৫),  মোঃ আজাদ খা (৪০), মোঃ রফিকুল খা (৩০) ও মোঃ আতোয়ার বেপারী (৩৫)।


দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ জেএম সিরাজুল কবির অভিযান প্রসঙ্গে জানান, পদ্মার বিভিন্ন স্থানে জাটকা ইলিশ নিধনে অভিযান পরিচালনা করে অবৈধ ১০ হাজার মিটার কারেন্ট জাল ২টি ইঞ্জিন চালিত নৌকা জব্দসহ ৪ জেলকে গ্রেফতার করে গোয়ালন্দ ঘাট থানায় মৎস রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ সালের সংশোধনী ২০১৩ এর ৫ (২) (খ) ধারায় ২ টি মামলা করে রবিবারে আদালতে সোপর্দ করা হয়। তিনি আরো বলেন, পদ্মা নদীতে কোন অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরা যাবেনা এবং মাছের বংশ বিস্তারে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।