প্রতিমা ভাংচুরের প্রতিবাদে কাউখালীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, উপজেলা প্রতিনিধি কাউখালি (পিরোজপুর)
প্রকাশিত: সোমবার ২৭শে সেপ্টেম্বর ২০২১ ১০:১৭ অপরাহ্ন
প্রতিমা ভাংচুরের প্রতিবাদে কাউখালীতে মানববন্ধন

ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে কে মিথ্যা মামলায় গ্রেফতার ও দেশের বিভিন্ন স্থানে প্রতিমা ভাংচুর এর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কাউখালীতে এক  মানববন্ধন কর্মসূচি পালিত হয় । বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কাউখালী উপজেলা শাখার যৌথ উদ্যোগে কাউখালী মদনমোহন আখড়াবাড়ী সম্মুখ সড়কে উক্ত মানববন্ধন কর্মসূচীতে পূজা পরিষদ ও ঐক্য পরিষদের সকল ইউনিট ও অঙ্গ সংগঠনের সদস্যবৃন্দ এবং সকল মঠ, মন্দির ও পূজা কমিটির সদস্যবৃন্দ সহ হিন্দু সম্প্রদায়ের শতাধিক লোক অংশ নেয় ।


আজ  ২৭ সেপ্টেম্বর সোমবার বিকাল চারটায় আয়োজিত ঘন্টাব্যাপী  এ  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কাউখালী উপজেলা শাখার সভাপতি সুনন্দা সমাদ্দার ।  


অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কাউখালী উপজেলা শাখার সভাপতি অ্যাডভোকেট পরিতোষ সমাদ্দার , উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত রায়, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জ্যোতির্ময় চক্রবর্তী রতন, পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক লিটন কৃষ্ণ কর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি কিরণ চন্দ্র হালদার, ইন্দ্রজিৎ পাল, উপজেলা যুব ঐক্য পরিষদের সভাপতি সুজন আইচ ও ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক হৃদয় দে প্রমুখ । 


এছাড়া মানববন্ধনের সাথে সংহতি প্রকাশ করেন  কাউখালী উপজেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সাহিদা হক, কাউখালী মতুয়া আশ্রমের সাধারণ সম্পাদক সুশীল চন্দ্র হাওলাদার ও কাউখালী উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি সঞ্জিত কুমার সাহা প্রমূখ  । 


 মানববন্ধন সমাবেশ থেকে ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে রং বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার পূর্বক অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয় । এছাড়া দেশের বিভিন্ন স্থানে প্রতিমা ভাংচুরের তীব্র প্রতিবাদ সহ ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতন ঘটনার সুষ্ঠু বিচারের স্বার্থে আলাদা ট্রাইব্যুনাল গঠনের দাবি জানানো হয় ।