তামিমের জায়গায় ওপেনিং করবেন যিনি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৬ই জুলাই ২০২৩ ০৯:২৮ অপরাহ্ন
তামিমের জায়গায় ওপেনিং করবেন যিনি

হুট করে সংবাদ সম্মেলন ডেকে দীর্ঘ ১৬ বছরের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। বৃহস্পতিবার (০৬ জুলাই) চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এই সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।


আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ পরাজয়ের পরই এমন ঘোষণা আসে। তামিম জানান ওই ম্যাচই ছিল তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ। সফরকারীদের বিপক্ষে এখনও দুইটি ওয়ানডে বাকি। তামিমের পরিবর্তে শেষ দুই ওয়ানডেতে কাকে ওপেনিংয়ের দায়িত্ব দিচ্ছে বিসিবি?


বিসিবি সূত্রে জানা যায়, আগামী দুই ওয়ানডের জন্য দলে জায়গা পেয়েছেন রনি তালকুদার। এছাড়া সহ-অধিনায়কের দায়িত্বে থাকা লিটন দাসকে দেখা যেতে পারে অধিনায়কের ভূমিকায়!


যদিও স্থায়ী অধিনায়ক হিসেবে কাকে বেছে নেওয়া হবে তা এখনও অনিশ্চিত। তবে সেই দৌড়ে সবার সামনে রয়েছেন সাকিব আল হাসান। অবশ্য রনির অন্তর্ভূক্তিতে বিসিবির একজন কর্মকর্তা ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বলেছেন, ‘তামিম ইকবাল থাকছেন না এটা বিবেচনায় নিয়ে স্কোয়াডে একজন ওপেনার নিতে হবে। সে ক্ষেত্রে রনি তালুকদার অন্তর্ভূক্ত হবে।’


এর আগে আয়ারল্যান্ড সিরিজের আগে জাকির হাসান ইনজুরিতে পড়ায় তার বদলি হিসেবে প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন রনি। এরপর তিনি ইংল্যান্ডের মাটিতে হওয়া আইরিশদের বিপক্ষের সিরিজেও দলে ছিলেন। পরবর্তীতে চলমান আফগানিস্তান সিরিজে কেবল টি-টোয়েন্টি দলে রাখা হয় তাকে।


চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ বৃষ্টি আইনে আফগানদের কাছে ১৭ রানে পরাজিত হয়েছে। সিরিজের বাকি দুই ম্যাচ আগামী ৮ ও ১১ জুলাই চট্টগ্রামের একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।