অনলাইন প্রতারণার খপ্পরে এবার আইসিসি! গচ্ছা ২৫ কোটি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২০শে জানুয়ারী ২০২৩ ০৭:৩১ অপরাহ্ন
অনলাইন প্রতারণার খপ্পরে এবার আইসিসি! গচ্ছা ২৫ কোটি

সময় যতই এগিয়ে যাচ্ছে, যুগের সঙ্গে তাল মিলিয়ে নতুন সব প্রযুক্তির উদ্ভব হচ্ছে। তাই এখন ঘরে বসে অনলাইনেই যেকোনো প্রতিষ্ঠানের বেশির ভাগ কার্যক্রম পরিচালনা হয়ে থাকে। কিন্তু প্রযুক্তির দিক দিয়ে পিছিয়ে নেই প্রতারক চক্রও। এবার অনলাইনে প্রতারণার ফাঁদে পড়েছে খোদ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।


শুনতে অবাক লাগলেও, এমনই চমকপ্রদ তথ্য প্রকাশ করেছে ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েসবাইট ‘ক্রিকবাজ’। যেখানে ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, অনলাইনে প্রতারণার ফাঁদে পড়ে ২৫ কোটি টাকা খুইয়েছে আইসিসি।


বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুবাইয়ে আইসিসি কার্যালয়ের হিসাব বিভাগ এই প্রতারণার বিষয়টি টের পায়। তারা হঠাৎ বুঝতে পারে, আইসিসির হিসাবে ২৫ কোটি টাকা গরমিল আছে! পরে যাচাই-বাছাই করে আইসিসি অনলাইনে প্রতারণার বিষয়টি ধরে ফেলে।


প্রাথমিক তদন্তে জানা গেছে, আইসিসির অর্থ বিভাগের কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য চুরি করে যুক্তরাষ্ট্রের এক সংস্থা কিংবা ব্যক্তিবিশেষ। এরপর বেশ কয়েকটি ধাপে ২৫ কোটি টাকা সরিয়ে নেওয়া হয়।


তবে এই বিষয়ে এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায়নি আইসিসি। ইতোমধ্যে তদন্ত শুরু করে দিয়েছে সংস্থাটি। তবে ক্রিকবাজের সঙ্গে সংস্থাটির কেউই কথা বলতে রাজি হননি। এটা নিয়ে নিজস্ব তদন্তের পাশাপাশি আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গে যোগাযোগ করছে আইসিসি।