ডু প্লেসি-ডেলপোর্টের ব্যাটে বড় সংগ্রহ কুমিল্লার

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: সোমবার ৩১শে জানুয়ারী ২০২২ ০২:১৯ অপরাহ্ন
ডু প্লেসি-ডেলপোর্টের ব্যাটে বড় সংগ্রহ কুমিল্লার

ঢাকার শের ই বাংলা স্টেডিয়ামের মন্থর উইকেটে খুব একটা সুবিধা করতে পারছিলেন না সাবেক প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি। তবে চট্টগ্রামে ফিরেই ব্যাট হাতে ছন্দে ফিরলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ব্যাটার।


প্রথম দুই ম্যাচে না খেলা লিটন দাসও ফেরার ম্যাচে রান পেয়েছেন। লিটনের ৩৪ বলে ৫টি চার ও ১ ছয়ে ৪৭ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরার মধ্য দিয়ে ভাঙে লিটন-প্লেসির ৮০ রানের জুটি। নাসুম আহমেদের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। এর আগে ওপেনার মাহমুদুল হাসান জয়ও সাব্বিরের হাতে ক্যাচ দেন নাসুমের বলে ১ রান করে।


আজ দিনের প্রথম ম্যাচে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান চট্টগ্রামের অধিনায়ক নাইম ইসলাম। লিটনের বিদায়ের পর ডু প্লেসি একপাস আগলে রাখেন। দলের অধিনায়ক ইমরুল কায়েস এদিন মাত্র ১ রান করে বোল্ড হন বেনি হাওয়েলের বলে।


ডু প্লেসি শেষ পর্যন্ত অপরাজিত থেকে খেলেন ৫৫ বলে ৮টি চার ও ৩টি ছয়ে ৮৩ রানের ইনিংস। ডেলপোর্ট ছিলেন বেশ আক্রমণাত্নক। খেলেন ২৩ বলে ৪টি চার ও ২টি ছয়ে ৫১ রানের ইনিংস। দুজনের জুটি থেকে আসে ৪৯ বলে ৯৭ রান। সব মিলে ৩ উইকেটে ১৮৩ রান তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।


চট্টগ্রামের পক্ষে বেশ খরুচে বোলিং করে শরিফুল ইসলাম। শেষ ওভারেই দেন ২৩ রান। চার ওভারে ২৮ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। এছাড়া ২ উইকেট নেন নাসুম, ১ উইকেট নেন বেনি হাওয়েল।