সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবো: সৌরভ গাঙ্গুলী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১০ই এপ্রিল ২০২১ ০৩:৫০ অপরাহ্ন
সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবো: সৌরভ গাঙ্গুলী

আইপিএল আয়োজনের ঝোঁট-ঝামেলার মাঝেই বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ঘোষণা দিয়ে বসলেন, ইতিহাসের সর্বশ্রেষ্ঠ টি-টোয়েন্টি বিশ্বকাপটি আয়োজন করতে যাচ্ছে ভারত।


করোনা মহামারীর জন্য গতবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করা হলেও এবছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটের বিশ্বকাপ।   


ভারতের করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। সেই জল্পনা-কল্পনার মাত্রা আরও বেড়েছে সম্প্রতি ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বক্তব্যে। আইসিসি জানিয়েছে, বিকল্প ভেন্যুর চিন্তাও করে রেখেছে তারা।


আইসিসির এমন মন্তব্যের রেশ ধরেই হয়তো মুখ খুললেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। বিভিন্ন রাজ্য সংস্থাকে লেখা চিঠিতে সাবেক অধিনায়ক গাঙ্গুলী লিখেছেন, ‘আগামী মৌসুম নিয়ে বেশ আশাবাদী আমি।


আশা করি এরমধ্যে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে এবং আমরা পূর্ণ ঘরোয়া মৌসুম আয়োজন করতে পারবো। আর এযাবৎকালের সর্বশ্রেষ্ঠ টি-টোয়েন্টি বিশ্বকাপটিও আয়োজন করবো আমরা। দেশের মাটিতে এত বড় একটি ইভেন্ট আয়োজিত হতে যাচ্ছে, সেখানে সবার সেরাটাই দিতে হবে।’


এছাড়া, চিঠিতে করোনাকালীন স্বাস্থ্য সুরক্ষার জন্য ধৈর্য ধরে এতো দীর্ঘ সময় জৈব সুরক্ষা বলয়ে থাকার জন্য ক্রিকেটারদের ধন্যবাদ জানিয়েছে তিনি। গাঙ্গুলী লিখেছেন, ‘এত দিন ধরে জৈব সুরক্ষা বলয়ে থেকেও এমন উচ্চমানের ক্রিকেট উপহার দেওয়ার জন্য সমস্ত আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটারদের বড় কৃতিত্ব প্রাপ্য।’ 


#ইনিউজ৭১/জিয়া/২০২১