দেশে করোনায় একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ২২শে মে ২০২০ ০৩:১০ অপরাহ্ন
দেশে করোনায় একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে ২৪ জন মৃত্যুবরণ করেছেন। এটি একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। গতকাল বৃহস্পতিবার করোনায় মারা গেছেন ২২ জন; এর আগের দিন বুধবার ১৬ জন আর মঙ্গলবার মারা গেছেন ২১ জন। দেশে এ পর্যন্ত এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪৩২ জন।

দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। এখন এ ভাইরাসে শনাক্ত ৩০,২০৫ জন রোগী রয়েছে। গত ২৪ ঘণ্টায় ১,৬৯৪ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৪৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯,৭২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৮৮ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৬,১৯০ জন।

গতকা বৃহস্পতিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১০,২৬২টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ১,৭৭৩ জন। মোট শনাক্ত হয়েছিলেন ২৮,৫১১ জন। আর গতকাল আরও ২২ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৪০৮ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ৩৯৫ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৫,৬০২ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, ডিম, মাছ, মাংস, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।