ইসলামপুরে এক নারীর করোনা সন্দেহে নমুনা সংগ্রহ, ১০বাড়ি লকডাউন

নিজস্ব প্রতিবেদক
ইয়ামিন মিয়া- জেলা প্রতিনিধি, জামালপুর
প্রকাশিত: সোমবার ৩০শে মার্চ ২০২০ ১১:৫২ পূর্বাহ্ন
ইসলামপুরে এক নারীর করোনা সন্দেহে নমুনা সংগ্রহ, ১০বাড়ি লকডাউন

জামালপুরের ইসলামপুরের পার্থশী ইউনিয়নের ঢেংগারগড় গ্রামের করোনা সন্দেহে এক নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ।রবিবার রাতে ওই নারীর নিজ বাবার বাড়ি (পার্থশী ইউনিয়নের ঢেংগারগড় গ্রাম) থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় আশেপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করে সেসব বাড়ির বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আবু তাহের। তিনি বলেন,করোনাভাইরাসের উপসর্গ থাকায় ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট পেলে সে করোনায় আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়া যাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, ওই নারী সম্প্রতি ঢাকা থেকে তার বাবার বাড়িতে এসেছে। পরবর্তীতে তার জ্বর দেখা দিলে করোনাভাইরাস সন্দেহে তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় ওই বাড়ির আশেপাশের লাল নিশানা টেনে ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এবং সেসব বাড়ির বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট পেলে আরও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

ইনিউজ ৭১/ জি.হা