নবাবগঞ্জে ৫৮টি দুর্গাপূজা পরিচালনা কমিটির সাথে বিএনপির শারদীয় শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক
এম সাজেদুল ইসলাম সাগর প্রতিনিধি নবাবগঞ্জ
প্রকাশিত: শনিবার ৫ই অক্টোবর ২০২৪ ০৪:২১ অপরাহ্ন
নবাবগঞ্জে ৫৮টি দুর্গাপূজা পরিচালনা কমিটির সাথে বিএনপির শারদীয় শুভেচ্ছা

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় ৫৮টি দুর্গাপূজা মন্ডবের পরিচালনা কমিটির প্রতিনিধি সনাতন ধর্মালম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (০৫ অক্টোবর) বেলা ১১টায় নবাবগঞ্জ উপজেলা বিএনপির আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. এ জেড, এম জাহিদ হাসান।


সভায় বক্তব্য রাখেন বিএনপির রংপুর বিভাগীয় শাখার সাংগঠনিক সম্পাদক আ. খালেক, জেলা বিএনপির উপদেষ্টা মণ্ডলীর সদস্য নজরুল ইসলাম, উপজেলা বিএনপির সহ-সভাপতি আনোয়ারুল আজিম, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের রংপুর জেলা কমিটির আহ্বায়ক উত্তর কুমার সাহা, জেলা কমিটির সদস্য গজেন চন্দ্র বর্মন স্বপন, এবং উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিপ্লব কুমার সাহা।


প্রধান অতিথি অধ্যাপক ড. জাহিদ হাসান তাঁর বক্তব্যে বলেন, “দুর্গাপূজা আমাদের দেশের সাংস্কৃতিক ঐতিহ্য এবং সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব। বিএনপি সবসময় ধর্মীয় উৎসবগুলোকে সম্মান জানিয়ে থাকে এবং সকল সম্প্রদায়ের মানুষের মধ্যে ঐক্যের আবহ তৈরি করতে চায়।”


সভায় তিনি উপজেলার ৫৮টি দুর্গাপূজা মন্ডবের পরিচালনা কমিটির প্রতিনিধিদের হাতে আর্থিক সহায়তা তুলে দেন। এসময় উপস্থিত নেতৃবৃন্দ সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথাও তুলে ধরেন। তারা বলেন, “অন্যায় অবিচার থেকে মুক্তি পেতে এবং দেশের শান্তি প্রতিষ্ঠার জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।”


সভা শেষে সকলের মধ্যে একতা এবং সামাজিক সম্প্রীতির ওপর গুরুত্বারোপ করা হয়। ধর্মীয় অনুষ্ঠানকে কেন্দ্র করে সকল সম্প্রদায়ের মানুষ যেন একত্রিত হয়, সে আহ্বান জানানো হয়। নবাবগঞ্জের এই ধর্মীয় উৎসব আগামীতে সুষ্ঠুভাবে আয়োজনের জন্য প্রস্তুতি নেয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।