রাঙ্গুনিয়ায় আদালতের উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৪ঠা জুলাই ২০২৪ ০৬:০৭ অপরাহ্ন
রাঙ্গুনিয়ায় আদালতের উচ্ছেদ অভিযান

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ঢোল পিটিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে আদালত। আজ বুধবার (৪ জুলাই) উপজেলার লালানগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ঘাগড়া খিল মোগল গোয়াজপাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। 


সরেজমিনে দেখা যায়, দুপুর ১২টার দিকে এই উচ্ছেদ অভিযান চলছে। এসময় দখলে থাকা একটি বসতঘর ভেঙে প্রায় ৮ শতাংশ জায়গা উদ্ধার করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া সিনিয়র জজ আদালতের নাজির মামুনুর রশীদ এবং জারিকরণ শাহা আলম। এ সময় আদলদকে সহযোগিতা করেন রাঙ্গুনিয়া থানা পুলিশ।


আদালত সূত্রে জানা যায়, দলিল সূত্রে জায়গাটির মূল মালিক মৃত শিষ মুনসুরী। কিন্তু দীর্ঘদিন যাবত জায়গাটি দখলে ছিল মো. হারুন নামে এক ব্যক্তির। এ নিয়ে ২০০৮ সালে মৃত শিষ মুনসুরীর স্ত্রী মাবিয়া বেগম বাদী হয়ে মামলা করেন। এবং ২০২৩ সালের ১২ই সেপ্টেম্বর রায়ে মৃত শিষ মুনসুরী জায়গার মালিকানা বলে রায় পায়। চলতি বছরে আবার জায়গা উদ্ধারের জন্য জারি মামলা করা হয়। এই মামলা অনুসারে আজ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।


মৃত শিষ মুনসুরীর ছেলে মো. জাকারিয়া জানান, প্রায় ১২/১৩ বছর যাবত জায়গাটি তারা দখলে রেখেছিল। আদালত এবং স্থানীয়ভাবে আমরা তাদের জায়গাটি ছেড়ে দেওয়ার জন্য বলেছিলাম কিন্তু তারা জায়গাটি দখলে রেখে বসবাস করে আসছিলেন। পরে আজ আদালতের মাধ্যমে আমরা আমাদের জায়গাটি ফিরে পেলাম।